আবারো ৫০০ কোটি ছাড়ালো ডিএসইর লেনদেন

DSE_CSE-smbdনিজস্ব প্রতিবেদক :

দেশের প্রধান স্টক এক্সেচেঞ্জে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনের লেনদেন আবারো ৫০০ কোটি টাকা ছাঁড়িয়েছে। এদিন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন ২৭ কোটি টাকা ছাড়িয়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

বৃহস্পতিবার দিনভর ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৫১১ কোটি ৯০ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। গতকাল বুধবারও সেখানে ৫০৩ কোটি ৯৪ লাখ লেনদেন হয়। এহিসাবে লেনদেন আগের দিনের চেয়ে প্রায় ৮ কোটি টাকা বেড়েছে।

এদিন ডিএসইতে ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১০.১৫ পয়েন্ট কমে অবস্থান করছে ৪৫৮৫ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১.০৭ পয়েন্ট কমে অবস্থান করছে ১১২১ পয়েন্টে । এছাড়া ডিএসই-৩০ সূচক ৫.৬৯ পয়েন্ট কমে অবস্থান করছে ১৭৬৫ পয়েন্টে।

এদিন দিনভর লেনদেন হওয়া ৩২৪ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে বেশিভাগ দর কমেছে। এদিন বেড়েছে ১১৮ টির, কমেছে ১৫৯টির আর অপরিবর্তিত রয়েছে ৪৯ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার দর।

এদিন ডিএসইতে টাকার অঙ্কে লেনদেনে শীর্ষ ১০ কোম্পানিগুলো হচ্ছে- ন্যাশনাল টিউবস, আমান ফিডস, কাসেম ড্রাইসেল, এমজেএলবিডি, ইফাদ অটোস, একমি ল্যাব, আলহাজ টেক্সটাইল, সাইফ পাওয়ার, ইবনে সিনা ও শাহজিবাজার পাওয়ার।

এদিকে বৃহস্পতিবার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ২৭ কোটি ৮৩ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। গতকাল বুধবার সেখানে ২৫ কোটি ৪৩ লাখ টাকার শেয়ার লেনদেন হয়।

এদিন সিএসইতে লেনদেনের শীর্ষে ছিল প্রিমিয়ার সিমেন্ট ও একমি ল্যাব।

এদিন সিএসই সার্বিক সূচক সিএএসপিআই ১০ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৪ হাজার ১১৬ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৫৩ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ১১০টির, কমেছে ১১১ টির এবং অপরিবর্তিত রয়েছে ৩২ টির।

স্টকমার্কেটবিডি.কম/এম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *