আবারো ৬০০ কোটি টাকা ছাড়ালো লেনদেন

DSE_CSE-smbdনিজস্ব প্রতিবেদক :

দেশের বড় শেয়ারবাজারে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন আগের দিনের চেয়ে বেড়েছে। তবে এদিন লেনদেন আবারো ৬০০ কোটি টাকা ছাড়িয়েছে। অন্য্দিকে সিএসইতেও লেনদেন ও সূচক আগের দিনের চেয়েছে বেড়েছে।

সোমবার দিনভর ডিএসইতে ৬১৯ কোটি ৭৪ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। যা আগের দিন ছিল ৫১২ কোটি ৬১ লাখ টাকা।

ডিএসইতে লেনদেনে অংশ নেওয়া মোট ৩২৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ২০০টির, কমেছে ৯৩টির এবং অপরিবর্তিত রয়েছে ৩১টির শেয়ার দর।

ডিএসইএক্স বা প্রধান মূল্য সূচক ১২.৩৭ পয়েন্ট বেড়ে ৪ হাজার ৬৮৭ পয়েন্টে অবস্থান করছে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ৩.৬৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে এক হাজার ১২১ পয়েন্টে। ডিএস৩০ সূচক দশমিক ০.১৬ পয়েন্ট কমে দাঁড়িয়েছে এক হাজার ৭৫৩ পয়েন্টে।

টাকার পরিমাণে ডিএসইতে লেনদেনের শীর্ষে থাকা দশ কোম্পানি হচ্ছে- এমারেল্ড অয়েল, জিপিএইচ ইস্পাত, ইউনাইটেড পাওয়ার কোম্পানি, সাইফ পাওয়ারটেক, গোল্ডেন সন, অলটেক্স ইন্ডাস্ট্রিজ, বিডি থাই, আইটিসি, সিটি ব্যাংক এবং তাল্লু স্পিনিং।

সোমবার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সিএসই সার্বিক সূচক ২৯ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৪ হাজার ৩১৬ পয়েন্টে। এদিন সেখানে লেনদেন হয়েছে ৪০ কোটি ৮৭ লাখ টাকা। গতকাল রবিবার লেনদেন হয়েছে ৩৮ কোটি টাকা।

সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৫৪ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ১৪৭টি কোম্পানির, দর কমেছে ৯১টির এবং অপরিবর্তিত রয়েছে ১৬টি কোম্পানির।

স্টকমার্কেটবিডি.কম/এলকে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *