আস্থা অর্জনে বীমা খাতের অনৈতিক প্রতিযোগিতা বন্ধের আহ্বান

bimaa-20180227151322স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

উন্নয়নে ও গ্রাহকের আস্তা বাড়াতে বীমা খাতের অনৈতিক প্রতিযোগিতা বন্ধের আহ্বান জানিয়েছেন বীমা খাতের সঙ্গে সংশ্লিষ্টরা। মঙ্গলবার বাংলাদেশ ইন্স্যুরেন্স অ্যাসোসিয়েশন (বিআইএ) আয়োজিত ‘বাংলাদেশের বীমা শিল্পের বর্তমান : বিরাজমান সমস্যা ও সম্ভাব্য সমাধান’ শীর্ষক গোলটেবিল আলোচনায় তারা এ আহ্বান জানান।

বিআইয়ের চেয়ারম্যান শেখ কবির হোসেনের সঞ্চালনায় এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিতি ছিলেন বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের (আইডিআরএ) চেয়ারম্যান মো. শফিকুর রহমান পাটোয়ারী।

প্রধান অতিথির বক্তৃতায় আইডিআরএ’র চেয়ারম্যান বলেন, বীমা খাতে গ্রাহকদের অনাস্থা ও ইমেজ সংকট রয়েছে। এগুলো দূর করার উদ্যোগ নিয়েছি। সবাইকে মিলে অনৈতিক প্রতিযোগিতা বন্ধ করতে হবে।

তিনি বলেন, ২০১৮ সালে এটিকে গতিশীল করতে চাই। এটি একটি মহৎ পেশা, এটা সবাইকে বুঝাতে হবে। আগে আইডিআরএ’র চেয়ারম্যান ও সদস্যরা বাইরে বের হতেন না। এখন আমরা বীমা কোম্পানির দাবির চেক দেয়ার জন্য বিভিন্ন অনুষ্ঠানে যাচ্ছি। এতে ভালো ফলও পাওয়া যাচ্ছে।

এ ছাড়াও বক্তব্য রাখেন অর্থ মন্ত্রণালয়ের ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান বিভাগের অতিরিক্ত সচিব মানিক চন্দ্র দে, সাধারণ বীমা করপোরেশনের চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম, জীবন বীমা করপোরেশনের চেয়ারম্যান ড. শেলীনা আফরোজা, আইডিআরএ’র সদস্য গকুল চাঁদ দাস ও বোরহান উদ্দিন, অ্যাকচুয়ারি ড. মোহাম্মদ সোহরাব উদ্দিন, বিআইএ’র প্রথম সহ-সভাপতি রুবিনা হামিদ, সহ-সভাপতি একেএম মনিরুল ইসলাম, বাংলাদেশ ইন্স্যুরেন্স ফোরামের সভাপতি বিএম ইউসুফ আলী, প্রগতি লাইফ ইন্স্যুরেন্সের এমডি জালালুল আজিম ও বাংলাদেশ জেনারেল ইন্স্যুরেন্সের চেয়ারম্যান তৌহিদ সামাদ প্রমুখ।

স্টকমার্কেটবিডি.কম/এমএম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *