ইউনাইটেড পাওয়ারের মার্জার পরিকল্পনা বাতিল

unitedস্টকমার্কেট ডেস্ক :

ইউনাইটেড পাওয়ার জেনারেশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড ও আশুগঞ্জ পাওয়ার লিমেটেড ও শাহজাহানউল্লাহ পাওয়ার জেনারেশন কোম্পানি লিমিটেডের মধ্যে মার্জার হচ্ছে না । ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

কোম্পানি দুটি ইউনাইটেড পাওয়ারের সাথে মার্জারের পরিকল্পনা বাতিল করেছে। কোম্পানি দুটির শেয়ারহোল্ডারদের বৈঠকে এ সিদ্ধান্ত হয়েছে।

তবে এ সিদ্ধান্ত কার্যকরে সুপ্রিম কোর্টের আপিল বিভাগের অনুমতি প্রয়োজন হবে। আপিল বিভাগে একীভুতকরণ সংক্রান্ত একটি মামলা চলমান আছে।

নির্ভরযোগ্য সূত্রে জানা গেছে, একীভুতকরণ পরিকল্পনা বাতিলের অনুমতি চেয়ে আজ আপিল বিভাগে আবেদন জানাবে আশুগঞ্জ পাওয়ার লিমিটেড ও শাহজাহানউল্লাহ পাওয়ার জেনারেশন কোম্পানি লিমেটেড।

উল্লেখ, গত বছরের সেপ্টেম্বর মাসে আশুগঞ্জ পাওয়ার লিমিটেড, শাহজাহানউল্লাহ পাওয়ার জেনারেশন কোম্পানি লিমেটেড ও ইউনাইটেড পাওয়ার জেনারেশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানির পরিচালনা পর্ষদ একীভুত হওয়ার সিদ্ধান্ত নেয়। এ বিষয়ে সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগ অনুমতিও দেয়। পরবর্তীতে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) ওই অনুমতির বিরুদ্ধে আপিল করে। বিষয়টি বর্তমানে আপিল বিভাগে বিচারাধীন আছে।
স্টকমার্কেটবিডি.কম/এমআর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *