ইন্দো-বাংলা ফার্মা আইপিও আবেদনের তৃতীয় দফা দিন নির্ধারণ

indoস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

ইন্দো বাংলা ফার্মাসিউটিক্যালস লিমিটেডের আইপিও প্রক্রিয়ায় হাইকোর্টের দেওয়া স্থগিতাদেশ তুলে নেওয়া পরে আবেদনের জন্য তারিখ নির্ধারণ করে দিয়েছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

বৃহস্পতিবার (১৯ জুলাই) কোম্পানির ওয়েবসাইটে জানানো হয়, আগামী ৯ আগষ্ট হতে ১৬ আগষ্ট পর্যন্ত কোম্পানিটির আইপিও আবেদন করতে পারবে আগ্রহীরা। এর আগে ২২ জুলাই হতে আবেদন জমার দিন নির্ধারণ করা হলেও এখন তা পিছানো হলো।

কোম্পানি সূত্রে জানা যায়, গত ২৮ জুন ইন্দো বাংলা ফার্মাসিউটিক্যালস লিমিটেডের আইপিও প্রক্রিয়ায় হাইকোর্ট র দেওয়া স্থগিতাদেশ তুলে নেওয়া হয়।

উল্লেখ্য, এর আগে গত ৮ এপ্রিল হতে ১৮ এপ্রিলের মধ্যে ইন্দো বাংলা ফার্মাসিউটিক্যালস লিমিটেডের আইপিও আবেদনের জন্য নির্ধারণ করে দিয়েছিল বিএসইসি। হাইকোর্ট র রায়ে পরে তা স্থগিত করা হয়।

সম্প্রতি বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) অনুমোদন দিয়েছে কোম্পানিটিকে। ইন্দো বাংলা ফার্মাসিউটিক্যালস লিমিটেড ব্যবসা বাড়াতে শেয়াবাজারে শেয়ার ছেড়ে ২০ কোটি টাকা মূলধন সংগ্রহ করবে।

ইন্দোবাংলা ফার্মাসিটিক্যালস ১০ টাকা অভিহিত মূল্যে শেয়ারবাজারে ২ কোটি শেয়ার ছাড়বে। আইপিওর মাধ্যমে তোলা অর্থ কারখানা, প্রশাসনিক ভবন, গুদাম ও গ্যারেজ ভবন নির্মাণ, মেশিনারিজ ক্রয় এবং আইপিও খাতে ব্যয়ে করবে।

২০১৬ সালের ৩০ জুন সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয় ২ টাকা ৬২ পয়সা; শেয়ার প্রতি প্রকৃত সম্পদমূল্য (এনএভি) দাঁড়িয়েছে ১১ টাকা ৬৩ পয়সা।

কোম্পানিটির ইস্যু ম্যানেজার হিসেবে কাজ করছে এএফসি ক্যাপিটাল, ইবিএল ইনভেস্টম্যান্ট ও সিএপিএম অ্যাডভাইজরি লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/জেড

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *