ইবনে সিনার মুনাফার ৪৬ শতাংশ লভ্যাংশ ঘোষণা

ibnনিজস্ব প্রতিবেদক :

শেয়ারবাজারে তালিকাভুক্ত ইবনে সিনা ফার্মাসিটিক্যালসের পরিচালনা পর্ষদ কোম্পানিটির শেয়ারহোল্ডারদের জন্য মুনাফার ৪৫.৮৯ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। কোম্পানিটির ১৮ মাসের (জানুয়ারি২০১৫-জুন২০১৬) ব্যবসায়িক ফলাফলের উপরে এ লভ্যাংশ ঘোষণা করা হয়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ওয়েবসাইট সূত্রে এ তথ্য জানা গেছে।
এ সময়ে কোম্পানিটি শেয়ার প্রতি আয় (ইপিএস) করেছে ১১.৪৪ টাকা। এর বিপরীতে কোম্পানিটি শেয়ারহোল্ডারদের জন্য মোট ৫২.৫ শতাংশ (৩৭.৫ শতাংশ নগদ ও ১৫ শতাংশ বোনাস শেয়ার) লভ্যাংশ ঘোষণা করেছে। অর্থাত প্রতিটি শেয়ারে ৫.২৫ টাকা লভ্যাংশ ঘোষণা করা হয়েছে। এ হিসাবে মুনাফার ৪৫.৮৯ শতাংশ লভ্যাংশ ঘোষণা করা হয়েছে। আর বাকি ৫৪.১১ শতাংশ বা প্রতিটি শেয়ারে ৬.১৯ টাকা কোম্পানির সংরক্ষিত আয়ে যোগ হবে।

কোম্পানি কর্তৃপক্ষের ঘোষিত মোট৫২.৫ শতাংশ লভ্যাংশের মধ্যে ১২.৫ শতাংশ নগদ ও ৫ শতাংশ বোনাস শেয়ার চলতি বছরের ৬ মাসের (জানুয়ারি-জুন) জন্য ঘোষণা করা হয়েছে। আর বাকি ২৫ শতাংশ নগদ ও ১০ শতাংশ বোনাস শেয়ার ২০১৫ সালের জন্য ঘোষণা করা হয়েছিল।
২০১৬ সালের ৩০ জুনে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) দাড়িয়েছে ৩৮.৭২টাকা।
কোম্পানিটির ঘোষিত লভ্যাংশ ও অন্যান্য আলোচ্য বিষয় সমূহ চূড়ান্ত অনুমোদনের জন্য আগামি ২৬ নভেম্বর বার্ষিক সাধারন সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। আর কোম্পানিটির শেয়ারহোল্ডার নির্বাচনের জন্য আগামি ২৪ অক্টোবর রেকর্ড ডেট নির্ধারন করা হয়েছে।
উল্লেখ্য সোমবার (০২সেপ্টেম্বর) লেনদেন শেষে ইবনে সিনার শেয়ার দর ২৩৬.৯০ টাকায় দাড়িয়েছে।
স্টকমার্কেটবিডি.কম/এম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *