ইস্টার্ন হাউজিংয়ের কর্মকর্তার বিরুদ্ধে দুদকের মামলা

eastern---smbdস্টকমার্কেট ডেস্ক :

রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক) কর্মকর্তাসহ ২ জনের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। রবিবার দুদকের সহকারী পরিচালক এসএম রফিকুল ইসলাম বাদী হয়ে রাজধানীর মতিঝিল মডেল থানায় মামলাটি (নং-১০) করেন।

আসামিরা হলেন- রাজউকের উপনগর পরিকল্পনাবিদ মো. আশরাফ আলী আখন্দ এবং ইস্টার্ন হাউজিং লিমিটেডের সিনিয়র নির্বাহী কর্মকর্তা নাজিম নওয়াজ চৌধুরী।

মামলার এজাহারে উল্লেখ করা হয়, ২০১৩ সালের ২৭ আগস্ট মো. হারুন অর রশীদ গং-এর আমমোক্তার বুড়িগঙ্গা রিয়েল এস্টেট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মো. আলমগীর হোসেন রাজউকের অনুমতির জন্য আবেদন করেন। আবেদনটি রাজউকের উপনগর পরিকল্পনাবিদের দফতরে যায়। এতে রাজধানীর বাড্ডা ভূমি অফিসের মেরাদিয়া মৌজার মোট ১৬ কাঠা ভূমি ব্যবহারের ছাড়পত্র চাওয়া হয়। আশরাফ আলী আখন্দ আবেদনকারীকে জানান, তার আবেদন বিবেচনার কোনো সুযোগ নেই। উক্ত ইস্টার্ন হাউজিংয়ের লে-আউটের অন্তর্ভুক্ত। এছাড়া ওই জমিটি ব্যবহার ছাড়পত্র প্রদান না করার জন্য রাজউক কর্তৃপক্ষের কাছে ইস্টার্ন হাউজিং অনুরোধ করেছে। জমির প্রকৃত মালিকপক্ষকে ছাড়পত্র প্রদান না করে হয়রানি করেছেন। একই সঙ্গে অভিযুক্তরা পরস্পর যোগসাজশে ক্ষমতার অপব্যবহারের মাধ্যমে নিজেরা লাভবান হয়েছেন। ১৯৪৭ সালের ২নং দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারায় এবং দণ্ডবিধির ১০৯ ধারায় শাস্তিযোগ্য অপরাধ।

স্টকমার্কেটবিডি.কম/এম/এএআর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *