উত্তরা অ্যাপার্টমেন্ট প্রকল্পে ফ্ল্যাট নম্বর বুঝে পেলেন ২,৬২১ জন

rajukস্টকমার্কেট প্রতিবেদক :

রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক)-এর উত্তরা ১৮ নম্বর সেক্টরে অ্যাপার্টমেন্ট প্রকল্পের বরাদ্দগ্রহীতাদের মধ্যে ফ্ল্যাটের নম্বর দেওয়া হয়েছে।

রবিবার বরাদ্দপ্রাপ্তদের উপস্থিতিতে উন্মুক্ত লটারির মাধ্যমে এ নম্বর দেওয়া হয়। এর মধ্য দিয়ে ২০১৭ সালের ডিসেম্বর পর্যন্ত চার কিস্তি পরিাশোধকারী দুই হাজার ৬২১ জন বরাদ্দগ্রহীতা ফ্ল্যাটের নম্বর বুঝে পেলেন।

গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ে সম্পৃক্ত উপ-প্রধান তথ্য কর্মকর্তা স ম গোলাম কিবরিয়া স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এ উপলক্ষে রাজধানীর শেরেবাংলা নগরস্থ বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন বলেন, ‘কৃষিজমির ক্ষতি করে বাড়িঘর বা অন্য কোনও স্থাপনা নির্মাণ করা যাবে না। এজন্য নগর ও অঞ্চল পরিকল্পনা আইন প্রণয়ন করা হচ্ছে। আইন প্রণয়নের পর এ ব্যবস্থা কার্যকর করা হবে।’

গণপূর্তমন্ত্রী বলেন, ‘আবাসন সমস্যার সমাধানে ঊর্ধ্বমুখী ভবন নির্মাণের দিকে যেতে হবে। আমাদের দেশের আয়তন কম, জনসংখ্যা বেশি। জনসংখ্যা বাড়ার সঙ্গে সঙ্গে আবাসন সমস্যা বাড়ছে। গ্রামেও বাড়িঘর নির্মাণের জন্য ব্যাপকভাবে কৃষিজমি নষ্ট হচ্ছে। সেখানেও তিন-চার তলা বাড়ি নির্মাণের দিকে যেতে হবে।’ তিনি বলেন, ‘জমি কম বলেই সরকার প্লটের পরিবর্তে অ্যাপার্টমেন্ট প্রকল্প গ্রহণ করেছে। রাজউক উত্তরায় ছয় হাজার ৬৩৬টি ফ্ল্যাট নির্মাণে করেছে। আরও প্রায় ১৫ হাজার ফ্ল্যাট নির্মাণ করা হবে। মালয়েশিয়া সরকার এসব ফ্ল্যাট নির্মাণ করবে। এছাড়া, ঝিলমিল আবাসিক প্রকল্পে ১৪ হাজার ৪০০ এবং পূর্বাচলে প্রায় ৮০ হাজার ফ্ল্যাট নির্মাণ করা হবে।’

উল্লেখ্য, নভেম্বর মাসে একই প্রক্রিয়ায় লটারির মাধ্যমে ৮৩৬ জনের মধ্যে ফ্ল্যাটের নম্বর দেওয়া হয়।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয় বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সদস্য এ কে এম ফজলুল হক, নূর ই হাসান লিলি চৌধুরী ও গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের সচিব মো. শহীদ উল্লা খন্দকার। এতে সভাপতিত্ব করেন রাজউকের চেয়ারম্যান মো. আব্দুর রহমান।

স্টকমার্কেটবিডি.কম/এমএইচ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *