উভয়বাজারে সূচক কমলেও লেনদেন বেড়েছে

DSE_CSE-smbdনিজস্ব প্রতিবেদক :

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সোমবার সূচক কমলেও লেনদেন আগের দিনের চেয়ে বেড়েছে। অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন ২২ কোটি টাকা বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

দিনভর ডিএসইতে ৪১৩ কোটি টাকার শেয়ার লেনদেন হয়েছে। গতকাল রবিবার লেনদেন হয়েছিল ৩৩৩ কোটি টাকার শেয়ার।

এদিন ডিএসইতে লেনদেনে অংশ নেয় ৩২১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১০২টির, কমেছে ১৭৬টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৩টির শেয়ার দর।

ডিএসইএক্স বা প্রধান মূল্য সূচক ১০ পয়েন্ট কমে অবস্থান করছে ৪ হাজার ৫৯২পয়েন্টে। ডিএস৩০ সূচক ৩ পয়েন্ট কমে দাঁড়িয়েছে এক হাজার ৭৪৪ পয়েন্টে। আর ডিএসইএস বা শরীয়াহ সূচক ২ পয়েন্ট কমে অবস্থান করছে এক হাজার ১০২ পয়েন্টে।

টাকার পরিমাণে ডিএসইতে লেনদেনের শীর্ষে ছিল – বেক্সিমকো ফার্মা, কাশেম ড্রাইসেলস, বেক্সিমকো লি, এসিআই লিমিটেড, ইফাদ অটোস, স্কয়ার ফার্মা, এমারেল্ড অয়েল, কেডিএস এক্সেসরিজ, আল-হাজ্ব টেক্সটাইল এবং বিএসআরএম স্টিলস।

সোমবার সিএসইতে সিএসই সার্বিক সূচক ৩৪ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৪ হাজার ৭ পয়েন্টে। সেখানে ২২ কোটি টাকার শেয়ার লেনদেন হয়েছে। যা গতকাল রবিবার ছিল ২০ কোটি টাকা।

দিনভর সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৪৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৯০টির, কমেছে ১২৬টি এবং অপরিবর্তিত ছিল ২৮টির।

স্টকমার্কেটবিডি.কম/এমএ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *