উভয় শেয়ারবাজারেই কমেছে লেনদেন ও সূচক

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন আগের দিনের চেয়ে কমেছে। এদিন দিনশেষে সেখানে সূচকও কমেছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক ও লেনদেনের পতন হয়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

মঙ্গলবার লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ১৬.৯২ পয়েন্ট কমে অবস্থান করছে ৪৮৬২ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ১.৪৭ পয়েন্ট কমে অবস্থান করছে ১১৩১ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ৩.১৩ পয়েন্ট কমে অবস্থান করছে ১৬৯৬ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৭৭৭ কোটি ৪২ লাখ টাকা। গতকাল সোমবার লেনদেনের পরিমাণ ছিল ১১৬৬ কোটি ৬৬ লাখ টাকা।

ডিএসইতে আজ ৩৫৫টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১৩৯টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৭৯টির। আর দর অপরিবর্তিত আছে ৩৭টির।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো- বেক্সিমকো লিমিটেড, বেক্সিমকো ফার্মা, স্কয়ার ফার্মা, ওরিয়ন ফার্মা, সিঙ্গারবিডি, বিএটিবিসি, গ্রামীণফোন লিমিটেড, লাফার্জ হোলসিম বিডি, এক্সপ্রেস ইন্স্যূরেন্স ও আইএফআইসি ব্যাংক লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ২৮.৫০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩ হাজার ৮৭৯ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৬৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৯৯টির, কমেছে ১২০টির ও দর অপরিবর্তিত রয়েছে ৪৬টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ২০ কোটি ১৫ লাখ টাকা। গতকাল সোমবার সেখানে লেনদেন হয়েছে ৩২ কোটি ৮৮ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে বেক্সিমকো লিমিটেড ও এক্সপ্রেস ইন্স্যূরেন্স লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/বি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *