উভয় শেয়ারবাজারেই লেনদেন ও সূচক কমেছে

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন আগের দিনের চেয়ে কমেছে। এদিন দিনশেষে সেখানে সূচকও কমেছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক ও লেনদেন কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

রবিবার লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৩২.৪৮ পয়েন্ট কমে অবস্থান করছে ৪৭৬২ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ৩.২২ পয়েন্ট কমে অবস্থান করছে ১১০৪ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ৫.২৫ পয়েন্ট কমে অবস্থান করছে ১৬৪৫ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৭২৯ কোটি ৬৩ লাখ টাকা। গতকাল রবিবার লেনদেনের পরিমাণ ছিল ৯৩৭ কোটি ৯৮ লাখ টাকা।

ডিএসইতে আজ ৩৫৪টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৮৯টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ২৩২টির। আর দর অপরিবর্তিত আছে ৩৩টির।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো- বেক্সিমকো লিমিটেড, বেক্সিমকো ফার্মা, গ্রামীণফোন লিমিটেড, ওরিয়ন ফার্মা, আইএফআইসি ব্যাংক, লাফার্জ হোলসিম বিডি, বিএটিবিসি, স্কয়ার ফার্মা, ব্র্যাক ব্যাংক ও বারাকা পাওয়ার কোম্পানি লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৭৬.৩২ পয়েন্ট কমে অবস্থান করছে ১৩ হাজার ৫৫৮ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৫৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৬১টির, কমেছে ১৬১টির ও দর অপরিবর্তিত রয়েছে ৩৪টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৩০ কোটি ১৯ লাখ টাকা। গতকাল রবিবার সেখানে লেনদেন হয়েছে ৩০ কোটি ১৯ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে ব্র্যাক ব্যাংক ও ন্যাশনাল লাইফ ইন্স্যূরেন্স লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/বি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *