উভয় শেয়ারবাজারে বেড়েছে লেনদেন ও সূচক

DSE_CSE-smbdনিজস্ব প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনের শেষে লেনদেনের পরিমাণ আগের দিনের চেয়ে সামান্য বেড়েছে। এদিন সেখানে সব ধরণের মূল্য সূচকও বেড়েছে। চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) বেড়েছে সূচক। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

মঙ্গলবার দিনভর ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৬৪৬ কোটি ৫৬ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। গতকাল সোমবার সেখানে ৬৪৪ কোটি ১১ লাখ টাকার লেনদেন হয়।

এদিন ডিএসইতে ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১৯.৮১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৬৬৪ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১.৩৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১১৮ পয়েন্টে। ডিএসই-৩০ সূচক ৫.৯২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৭৫২ পয়েন্টে।

এদিন দিনভর লেনদেন হওয়া ৩১৯ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৬৭টির, কমেছে ১১০টির আর অপরিবর্তিত রয়েছে ৪২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার দর।

এদিন ডিএসইতে টাকার অঙ্কে লেনদেনে শীর্ষ কোম্পানিগুলো হচ্ছে- স্কয়ার ফার্মা, শাশা ডেনিমস, বিবিএস, ডরিন পাওয়ার, ন্যাশনাল টিউবস, কাশেম ড্রাইসেল, বিডি থাই, গোল্ডেন হারভেস্ট, ইস্টার্ন হাউজিং লিঃ ও কনফিডেন্স সিমেন্ট।

এদিকে মঙ্গলবার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ৪০ কোটি ৩৪ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। গতকাল সোমবার সেখানে ৪১ কোটি ৩৫ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে।

এদিন সিএসইতে লেনদেনের শীর্ষে ছিল আইপিডিসি ও আফতাব অটোস।

এদিন সিএসই সার্বিক সূচক সিএএসপিআই ৩৫ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৪ হাজার ২৩২ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৪২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ১১৬টির, কমেছে ৯২টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৪ টির।

স্টকমার্কেটবিডি.কম/এম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *