উভয় শেয়ারবাজারে লেনদেনের সাথে সূচকের উত্থান

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিন শেষে লেনদেনের পরিমাণ আগের দিনের চেয়ে বেড়েছে। এদিন সেখানে সূচকেরও বড় উত্থান হয়েছে। অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) লেনদেন ও সূচক বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

মঙ্গলবার ডিএসইতে লেনদেন হয়েছে ৬০৯ কোটি ৬ লাখ টাকা। গতকাল সোমবার ডিএসইতে লেনদেন হয় ৪১৯ কোটি ৭৪ লাখ টাকা। এ হিসাবে লেনদেন আগের দিনের চেয়ে আগের দিনের চেয়ে বেড়েছে।

এদিন লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৩১.২৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪ হাজার ৪৬৬ পয়েন্টে। আর ডিএসই সূচক ৭.৯২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১০৩৮ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ৫.৪৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৪৮৫ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৫৫ কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ২৩৩টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ৮৪টির। আর দর অপরিবর্তিত আছে ৩৮টির দর।

দিন শেষে ডিএসইতে লেনদেনের শীর্ষ তালিকায় রয়েছে – ভিএফএস থ্রেডস, স্কয়ার ফার্মা, সেন্ট্রাল ফার্মা, ফার কেমিক্যালস, ড্যাফোডিলস কম্পিউটারস, ওরিয়ন ইনফিউশন, লাফার্জ হোলসিম সিমেন্ট, সিলভা ফার্মা, ওরিয়ন ফার্মা ও গ্রামীণফোন লিমিটেড।

এদিকে মঙ্গলবার দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ১০৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩ হাজার ৬৬৬ পয়েন্টে।

সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৫৬ কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১৮২টির, কমেছে ৫২টির এবং অপরিবর্তিত রয়েছে ২২টির শেয়ার দর।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ২৪ কোটি ৯ লাখ টাকা।

সেখানে লেনদেনের শীর্ষ রয়েছে ভিএফএস থ্রেডস ও এসকে ট্রিমস লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/বি/জেড

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *