একমি বুক বিল্ডিংয়ে আইপিওতে আসছে

acmeeনিজস্ব প্রতিবেদক :

বুক বিল্ডিং পদ্ধতিতে প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে শেয়ারবাজার থেকে টাকা উত্তোলনের অনুমোদন পেয়েছে একমি ল্যাবরেটিজ লিমিটেড। সোমবার বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৫৬১তম সভায় এ কোম্পানির আইপিও অনুমোদন দেয়া হয়।

বিএসইসি মুখপাত্র মো. সাইফুর রহমান বিষয়‌টি নি‌শ্চিত ক‌রে‌ছেন। তি‌নি জানান, বুক বিল্ডিং পদ্ধতিতে এলিজিবল ইনস্টিটিউশনাল ইনভেস্টটরদের অংশগ্রহণের মাধ্যমে শেয়ারবাজারে পাঁচ কোটি সাধারণ শেয়ার ইস্যু করবে একমি ল্যাবরেটরিজ।

বিডিংয়ের মাধ্যমে ইস্যু মূল্য নির্ধারণ করে পরবর্তীতে প্রসপেক্টাস অনুমোদনের প্রক্রিয়া শুরু হবে। কোম্পানিটি পুঁজি উত্তোলন করে তিনটি নতুন প্রকল্প বাস্তবায়ন এবং প্রাথমিক গণপ্রস্তাব (আইপিও) খরচ খাতে ব্যয় করবে।

উ‌ল্লেখ্য, ৩০ জুন ২০১৪ সমাপ্ত অর্থবছরের আর্থিক বিবরণী অনুযায়ী, কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) ৫ টাকা ৬৫ পয়সা। একই সময়ে শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ৬৬ টাকা ১৬ পয়সা।

কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে রয়েছে আইসিবি ক্যাপিটাল লিমিটেড। আর রেজিস্টার টু দ্য ইস্যু হিসবে রয়েছে প্রাইম ফাইন্যান্স ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/এলকে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *