একশ্রেণির বিনিয়োগকারী উদ্দেশ্যমূলকভাবে শেয়ারবাজারকে অস্থিতিশীল করে : গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী

mosharrofস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন বলেছেন, শেয়ারবাজার প্রশিক্ষণ একাডেমি স্থাপনের জন্য বাংলাদেশ সিকিউরিটি অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনকে (বিএসইসি) পূর্বাচলে দুইবিঘা জমি দেওয়া হবে।

রবিবার আগারগাঁও বিএসইসি ভবনের মাল্টিপারপাস হলে বিএসইসি পরিবারের পুনর্মিলনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন। বিএসইসি’র ২৫ বছর পূর্তি উপলক্ষে ধারাবাহিক কর্মসূচির অংশ হিসেবে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

মোশাররফ হোসেন বলেন, শেয়ারবাজার প্রশিক্ষণ একাডেমি স্থাপন করা হলে শেয়ারবাজারে দক্ষ বিনিয়োগকারীরা আসেব এবং বাজার আরো স্থিতিশীল হবে। একশ্রেণির বিনিয়োগকারীরা উদ্দেশ্যমূলকভাবে শেয়ারবাজারকে অস্থিতিশীল করে তোলে। এরমাধ্যমে শেয়ারবাজার থেকে তারা অর্থ হাতিয়ে নেয়। এদের কারণে বাজার অস্থিতিশীল হয়ে ওঠে এবং অনেক বিনিয়োগকারী ক্ষতিগ্রস্ত হয়। অথচ সঠিকভাবে শেয়ারবাজারে বিনিয়োগকৃত অর্থ দিয়ে নতুন প্রতিষ্ঠান গড়ে তোলা সম্ভব।

তিনি বলেন, বিএসইসি’র তৎপরতায় বর্তমানে পুঁজি বাজারে স্থিতিশীলতা ফিরে এসেছে। শেয়ারবাজার সম্পর্কে জনগণের মধ্যে যে বিরূপ মনোভাব সৃষ্টি হয়েছিল, তাও কাটিয়ে ওঠা সম্ভব হয়েছে। এ বিষয়ে বিএসইসি-কে আরো সজাগ থাকতে হবে এবং বাজার নিয়ন্ত্রণে কঠোর ব্যবস্থা গ্রহণ করতে হবে।

বিএসইসি’র চেয়ারম্যান ড. এম খায়রুল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কমিশনার ড. স্বপন কুমার বালা ও খন্দকার কামালউজ্জামান।

স্টকমার্কেটবিডি.কম/বি/জেড

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *