একীভূতকরণের অনুমতি পেল সামিট, ইউপিজিডিসিএলের না

courtনিজস্ব প্রতিবেদক :

শেয়ারবাজারে তালিকাভুক্ত ইউনাইটেড পাওয়ার জেনারেশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি (ইউপিজিডিসিএল) সহযোগী দুই কোম্পানিকে একীভূত করার পরিকল্পনা থেকে সরে এসেছে। অন্যদিকে এ খাতের অপর কোম্পানি সামিট পাওয়ার হাইকোর্ট থেকে সহযোগী তিন কোম্পানিকে একীভূত করার অনুমতি পেয়েছে। ডিএসইর ওয়েবসাইটে এ তথ্য প্রকাশ করা হয়েছে।

ইউনাইটেড পাওয়ার গত নভেম্বরে সহযোগী কোম্পানি শাহজাহানউল্লাহ পাওয়ার জেনারেশন ও ইউনাইটেড আশুগঞ্জ পাওয়ারকে একীভূত করার পরিকল্পনা নিয়েছিল।
এদিকে একীভূত পরিকল্পনায় থাকা তিন কোম্পানির সম্পদ স্বতন্ত্র ভেল্যুয়ার দ্বারা পুনঃমূল্যায়ন ও সেই অনুযায়ী শেয়ার হস্তান্তর হার নির্ধারণ করার শর্তে তালিকাভুক্ত সামিট পাওয়ারের একীভূতকরণ পরিকল্পনা অনুমোদন করেছে হাইকোর্ট।

কোম্পানিটির পরিকল্পনা অনুযায়ী তালিকাভুক্ত সামিট পূর্বাঞ্চল পাওয়ারসহ অপর দুই কোম্পানি সামিট উত্তরাঞ্চল পাওয়ার ও সামিট নারায়ণগঞ্জ পাওয়ার তালিকাভুক্ত সামিট পাওয়ারের সঙ্গে একীভূত হবে।

সামিট পাওয়ারের সিএফও স্বপন কুমার পাল বলেন, আদালতের আদেশ অনুযায়ী পুনরায় সম্পদ পুনঃমূল্যায়ন করা হবে। তবে নতুন করে সম্পদ পুনঃমূল্যায়ন করা হলেও তাতে আগের হিসাবে কোনো পরিবর্তন আসবে বলে মনে করেন না তিনি।

স্টকমার্কেটবিডি.কম/এম/এ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *