এক ঘন্টায় ৮৯ কোটি টাকার লেনদেন

dse cseনিজস্ব প্রতিবেদক :

ঢাকা স্টক এক্সচেঞ্জে সোমবার (ডিএসই) সূচকের মিশ্র প্রবণতায় লেনদেন চলছে। বেলা সাড়ে ১১টা পর্যন্ত লেনদেনের প্রথম ঘণ্টায় ডিএসইতে ৮৮ কোটি ৮৪ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচকের মিশ্র প্রবণতা রয়েছে।

বাজার বিশ্লেষণে দেখা যায়, এ সময়ে ডিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ২৩৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১৩৭টি কোম্পানির। আর দর কমেছে ৫৫টির এবং অপরিবর্তিত রয়েছে ৪২টির।

ডিএসই প্রধান বা ডিএসই এক্স সূচক ১০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪ হাজার ৯৪১ পয়েন্টে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে এক হাজার ১৫৪ পয়েন্টে। তবে কমেছে ডিএস৩০ সূচক। এই সূচক দশমিক ৫৮ পয়েন্ট কমে দাঁড়িয়েছে এক হাজার ৮২১ পয়েন্টে।

লেনদেনের শীর্ষৈ রয়েছে- সামিট পোর্ট অ্যালায়েন্স, আরএন স্পিনিং, কেয়া কসমেটিকস, বেক্সিমকো ফার্মা, হামিদ ফেব্রিক্স, কাসেম ড্রাইসেল, ডেল্টা স্পিনিং, এসপিসিএল, ওয়েস্টার্ন মেরিন শিপইয়ার্ড ও গ্রামীন ফোন।

অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক ৫৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৫ হাজার ২৫৫ পয়েন্টে। এ সময়ে সিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ১২৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। দর বেড়েছে ৬২টির, কমেছে ৪১টির এবং অপরিবর্তিত রয়েছে ২৫টির।

স্টকমার্কেটবিডি.কম/এআর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *