এনওসি বন্ধ করে জোরপূর্বক অর্থ আদায় করতে চায়: গ্রামীণফোন

grameenস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

গ্রামীণফোনের সংবাদ সম্মেলনত্রুটিপূর্ণ অডিটের দাবিকৃত অর্থ আদায়ে বিভিন্ন ধরনের অনুমোদন ও অনাপত্তিপত্র (এনওসি) দেওয়া স্থগিত করে অর্থ আদায়ের জন্য টেলিযোগাযোগ নিয়ন্ত্রক সংস্থা বিটিআরসির কৌশলের প্রতিবাদ জানিয়েছে গ্রামীণফোন।

বৃহস্পতিবার (২৫ জুলাই) ঢাকার হোটেল ইন্টারকন্টিনেন্টালে আয়োজিত এক সংবাদ সম্মেলনে অপারেটরটি জানায়, বিটিআরসির এই চরম সিদ্ধান্তটি কোনোভাবেই গ্রাহকদের স্বার্থ বিবেচনা করে নেওয়া হয়নি। বরং এ সিদ্ধান্তে গ্রাহকদের স্বাধীনভাবে সেবাগ্রহণের সুবিধা থেকে বঞ্চিত করা হচ্ছে। এই সিদ্ধান্তের ফলে গ্রাহকদের নিরবচ্ছিন্নভাবে মানসম্পন্ন ফোন-কল, ইন্টারনেট ব্রাউজিং, ডিজিটাল মিডিয়া ও সামাজিক মাধ্যম ব্যবহারের অধিকারকে খর্ব করছে।

গ্রামীণফোনের প্রধান নির্বাহী মাইকেল ফোলি বলেন, ব্যবসায়িক কোন্দল নিরসনের উপায় হিসেবে কখনোই গ্রাহকদের স্বার্থ, জাতীয় অর্থনীতি কিংবা দেশের ভাবমূর্তিকে জিম্মি করা উচিত নয়। নিয়ন্ত্রক সংস্থার এহেন কর্মকাণ্ডের মাধ্যমে অন্যান্য পক্ষের ওপর যে প্রভাব পড়েছে, তা সত্যিই দুঃখজনক।

মাইকেল ফোলি আরও বলন, নীতিগত, পদ্ধতিগতভাবে এবং বস্তুনিষ্ঠতার আলোকে এই অডিটের প্রতিবাদ করার আমাদের আইনত অধিকার রয়েছে। নিয়ন্ত্রক সংস্থার এ ধরনের বলপূর্বক টাকা আদায়ের কৌশল নজিরবিহীন এবং এরূপ আচরণ এই বিরোধপূর্ণ অডিটের উদ্দেশ্য নিয়ে প্রশ্ন তোলে। তিনি জানান, সেবা কার্যক্রম পরিচালনার জন্য প্রয়োজনীয় বিভিন্ন অনুমোদন স্থগিত করার ফলে বিনিয়োগ বন্ধ হচ্ছে। এই সিদ্ধান্তে ইতোমধ্যে গৃহীত পরিকল্পনা অনুযায়ী নেটওয়ার্কের বিস্তার কার্যক্রম ব্যাপকভাবে ব্যাহত হবে এবং দেশের ডিজিটালাইজেশনের অগ্রযাত্রায় তা বাধাস্বরূপ।

গ্রামীণফোনের ভারপ্রাপ্ত চিফ করপোরেট অ্যাফেয়ার্স অফিসার ও হেড অব রেগুলেটরি অ্যাফেয়ার্স হোসেন সাদাত অডিটের নীতিগত ও পদ্ধতিগত অসংখ্য ত্রুটিবিচ্যুতি তুলে ধরেন।

স্টকমার্কেটবিডি.কম/জেড

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *