এবি ব্যাংকের চেয়ারম্যান-এমডিসহ ৯ জনকে দুদকের তলব

dudokস্টকমার্কেট ডেস্ক :

সিঙ্গাপুরে অর্থ পাচারের অভিযোগে আরব-বাংলাদেশ (এবি) ব্যাংকের সাবেক চেয়ারম্যান এম ওয়াহিদুল হক ও সাবেক দুই ব্যবস্থাপনা পরিচালকসহ ৯ জনকে জিজ্ঞাসাবাদের জন্য দুর্নীতি দমন কমিশন (দুদক) কার্যালয়ে হাজির হতে নোটিশ পাঠানো হয়েছে। দুদকের উপ-পরিচালক (জনসংযোগ) প্রণব কুমার ভট্টাচার্য এ তথ্য নিশ্চিত করেছেন।

প্রণব কুমার ভট্টাচার্য জানান, এবি ব্যাংকের অফশোর ইউনিটের মাধ্যমে চার বিদেশি কোম্পানির নামে লাখ লাখ ডলার পাচারের অভিযোগে তাদের জিজ্ঞাসাবাদ করা হবে। তিনি আরও জানান , নোটিশপ্রাপ্তদের মধ্যে সাবেক চেয়ারম্যান ওয়াহিদুল হক ও সাবেক ব্যবস্থাপনা পরিচালক ফজলুর রহমানকে বৃহস্পতিবার সকাল ৯টার দিকে দুদক কার্যালয়ে উপস্থিত হতে নোটিশে বলা হয়েছে।

দুদকের উপ-পরিচালক আরও জানান, এর আগে ৯ ডিসেম্বর এবি ব্যাংকের সাবেক চেয়ারম্যান ওয়াহিদুদল হক, সাবেক ব্যবস্থাপনা পরিচালক এম ফজলুর রহমান, শামীম আহমেদ চৌধুরী এবং হেড অব ফিন্যান্সিয়াল ইনস্টিটিউশন অ্যান্ড ট্রেজারি আবু হেনা মোস্তফা কামালকে নোটিশ পাঠানো হয়। প্রথম দফায় তাদের গত ১৩ ও ১৪ ডিসেম্বর দুদকে হাজির হতে বলা হয়েছিল । ওই সময় তারা আসেননি। সবশেষে বুধবার তাদের আবারও দুদকে হাজির হতে নোটিশ দেওয়া হয়েছে। সূত্র: বাসস

স্টকমার্কেটবিডি.কম/এসটি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *