এমএ হাসেম ও আমিন আহমেদকে তলব করেছে দুদক

dudokস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে দেশের বিশিষ্ট শিল্প গ্রুপ পারটেক্সের চেয়ারম্যান ও বিএনপির সাবেক সংসদ সদস্য এম এ হাসেম ও বিমানবন্দর সড়কের অভিজাত হোটেল লা-মেরিডিয়ানের স্বত্বাধিকারী আমিন আহমেদ ভুঁইয়াকে তলব করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) পৃথক পৃথক তলব নোটিশে তাদের তলব করেছেন দুদকের উপ-পরিচালক মোশারফ হোসেন মৃধা।

এম এ হাসেমকে আগামী ২৬ সেপ্টেম্বর সকাল সাড়ে ১০টায় এবং আমিন আহমেদ ভুঁইয়াকে ২৭ সেপ্টেম্বর সকাল সাড়ে ১০টায় সেগুন বাগিচাস্থ দুদকের প্রধান কার্যালয়ে উপস্থিত থাকতে বলা হয়েছে।

এম এ হাসেমের বিরুদ্ধে দুদকের অভিযোগ, পারটেক্স গ্রুপের চেয়ারম্যান এম এ হাসেম রাজস্ব ফাঁকি, বৈধ ব্যবসার আড়ালে অবৈধ ব্যাবসা পরিচালনা ও সরকারি সম্পত্তির দখলসহ শতশত কোটি টাকা বিদেশে পাচার করেছেন।

অন্যদিকে আমিন আহমেদ ভুঁইয়ার বিরুদ্ধে দুদকের অভিযোগে বলা হয়েছে, হোটেল ব্যবসার আড়ালে বিভিন্ন অবৈধ ব্যবসা ও সরকারি সম্পত্তি আত্মসাতের মাধ্যমে শতশত কোটি টাকার মালিক হয়েছেন আমিন আহমেদ ভুঁইয়া। এছাড়া নোয়াখালীর সূবর্ন চর এলাকায় ৭০০ একর সরকারি খাস জমি জবর দখল করে রেখেছেন এবং হোটেল ব্যভবসার আড়ালে শতশত কোটি টাকা বিদেশে পাচার করেছেন।

অন্যদিকে হোটেল লা মেরিডিয়ানের স্বত্বাধিকারী আমিন আহমেদ ভূঁইয়া মেট্রো গ্রুপের চেয়ারম্যান। তিনি ও তার ভাই কবির আহমেদ ভুইয়া বিএনপির অন্যতম চাঁদাদাতা। নোয়াখালীর সোনাইমুড়ি থেকে তিনি বিএনপির মনোনয়ন প্রত্যাশী। যদিও বিএনপিতে বর্তমানে তার কোন পদ-পদবী নেই।

স্টকমার্কেটবিডি.কম/জেড/বি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *