ওইমেক্স ইলেক্ট্রোডের আইপিও আবেদনে ব্যাপক সাড়া

oimex-IPO ADনিজস্ব প্রতিবেদক :

সদ্য অনুমোদন পাওয়া ওইমেক্স ইলেক্ট্রোডের আইপিও আবেদনে ব্যাপক সাড়া পড়েছে। এই কোম্পানির শেয়ারটি সেকেন্ডারি বাজারে লাভজনক হবে বলে মনে করছেন বিনিয়োগকারীরা। এছাড়া সর্বশেষ আইপিওতে আসা একটি কোম্পানির শেয়ার দর ওইমেক্স ইলেক্ট্রোডে বিনিয়োগে আগ্রহী করে তুলেছে আইপিওধারীদের। সম্প্রতি সরেজমিনে বিনিয়োগকারী ও বাজার সংশ্লিষ্টদের সঙ্গে আলাপ করলে এ তথ্য জানান তারা।

চলতি মাসের গত ৫ সেপ্টেম্বর ওইমেক্স ইলেক্ট্রোডের আইপিও আবেদন জমা শুরু হয়। আইপিও আবেদনের শেষ তারিখ ১৩ সেপ্টেম্বর। ঈদের আমেজের জন্য ৫ ও ৬ সেপ্টেম্বর হাউজগুলোতে বিনিয়োগকারীদের উপস্থিত কম ছিল। ঢিমেতালে চলতে থাকে আইপিও আবেদন। তবে এর পরের দিন গত বৃহস্পতিবার ও রবিবার এতে ব্যাপক সাড়া লক্ষ্য করা গেছে।

সরেজমিনে রাজধানীর মতিঝিলের ব্রোকার হাউজগুলোতে দেখা যায়, নতুন ও পুরাতন অনেক আইপিও বিনিয়োগকারীরা এই কোম্পানির আবেদন করছেন। অনেকে এসেছেন ওইমেক্স ইলেক্ট্রোডের আবেদনের শেষদিন জানতে আর কোম্পানির বিস্তারিত খোঁজ খবর নিতে।

এমনই এক বিনিয়োগকারী বিশ্ববিদ্যালয়ের ছাত্র জিনাত মাহমুদ বলেন, ওইমেক্স ইলেক্ট্রোডের শেয়ার দর ভালো পাওয়া যাবে। তিনি এই শেয়ারের আবেদন করেছেন ৩০টা। এর বিপরীতে লটারি বিজয়ী হবেন কিনা তা নিয়ে শঙ্কায় আছেন তিনি।

শতাধিক বিও হিসাবের মালিক জহির উদ্দিন জানান, আইপিও করেও পুঁজি হারাতে বসেছিলাম। বিবিএস ক্যাবলসের কিছু মুনাফা করে নতুন করে আশার আলো দেখছি। ওইমেক্স ইলেক্ট্রোডের আবেদন করার মতো ভালো কোম্পানি। তাই বুঝেশুনে আবেদন করছি, সবগুলো বিওতেই আবেদন করব।

বিডি ফাইন্যান্স সিকিউরিটিজের ট্রেডার রিয়াজ উদ্দিন বলেন, বর্তমানে আইপিও কোম্পানিগুলোতে লাভ বেশি পাওয়ায় বিনিয়োগকারীরা সেদিকে ঝুকে পড়ছেন। ওইমেক্স ইলেক্ট্রোডের আইপিও আবেদন ভালোই হবে। কোম্পানি সম্পর্কে এখন পর্যন্ত কোনো নেতিবাচক বিষয় আমাদের কানে আসেনি।

তিনি জানান, অনেককেই দেখছি বিবিএস ক্যাবলসের শেয়ার বিক্রি করতে আগ্রহ প্রকাশ করছেন। তারা এ টাকা দিয়ে ওইমেক্স ইলেক্ট্রোডের শেয়ারে বিনিয়োগ করবেন বলে জানাচ্ছেন। এই কোম্পানিটির আবেদন সংখ্যা সামনের দিনগুলোতে আরো বাড়বে বলে মনে করেছেন তিনি।

উল্লেখ্য, কোম্পানিটি ১০ টাকা অভিহিত মূল্যে ১.৫ কোটি শেয়ার ছেড়ে মোট ১৫ কোটি টাকা উত্তোলন করবে। শেয়ারটির প্রতি লটের মূল্য ধরা হয়েছে ৫ হাজার টাকা। কোম্পানিটির ইস্যু ম্যানেজার হিসেবে দায়িত্ব পালন করছে এমটিবি ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/এবি.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *