ওটিসি মার্কেটের ৪ কোম্পানিকে জরিমানা

otcনিজস্ব প্রতিবেদক :

ওভার দ্য কাউন্টার (ওটিসি) মার্কেটে তালিকাভুক্ত ৪ কোম্পানি সময়মতো আর্থিক প্রতিবেদন দাখিলে ব্যর্থ হওয়ায় কোম্পানির পরিচালকদের জরিমানা করেছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। কোম্পানিগুলোর স্বতন্ত্র পরিচালক বাদে সকল পরিচালককেই আর্থিক জরিমানা করা হয়েছে। বিএসইসি সূত্রে এ তথ্য জানা গেছে।

মঙ্গলবার বিএসইসির ৫৬৬তম সভায় এ সব জরিমানা করার সিদ্ধান্ত গ্রহীত হয়।

যে ৪টি কোম্পানির পরিচালকদের জরিমানা করা হয়েছে সেগুলো হলো— জাগো করপোরেশন, এম হোসাইন গার্মেন্টস ওয়াশিং অ্যান্ড ডায়িং, খাজা মোজাইক টাইলস অ্যান্ড স্টোন ইন্ডাস্ট্রিজ ও সালেহ কার্পেট মিলস।

নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন দাখিলে ব্যর্থতার জন্য সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ রুলস, ১৯৮৭ এর ধারা ১২ এর লঙ্ঘন হওয়ায় এবং প্রান্তিক সময়ের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন দাখিলে ব্যর্থতার জন্য ২০০৯ সালের সেপ্টেম্বর মাসে জারিকৃত অফিস আদেশ ভঙ্গ করায় কোম্পানিগুলোর পরিচালকদের জরিমানা করা হয়েছে বলে বিএসইসির পক্ষ থেকে জানানো হয়েছে।

এর মধ্যে সালেহ কার্পেট ব্যতীত ৩টি কোম্পানি ২০১৪ সালের ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন, ২০১৪ সালের ৩০ সেপ্টেম্বরে সমাপ্ত ১ম প্রান্তিকের, ২০১৪ সালের ৩১ ডিসেম্বরে সমাপ্ত অর্ধবার্ষিকের ও ২০১৫ সালের ৩১ মার্চে সমাপ্ত ৩য় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন কমিশনে দাখিলে ব্যর্থ হয়। এ জন্য জাগো করপোরেশন, এম হোসাইন গার্মেন্টস ওয়াশিং অ্যান্ড ডায়িং ও খাজা মোজাইক টাইলস অ্যান্ড স্টোন ইন্ডাস্ট্রিজের স্বতন্ত্র পরিচালক ব্যতীত প্রত্যেক পরিচালককে ২ লাখ টাকা করে জরিমানা করা হয়েছে।

অপরদিকে সালেহ কার্পেট মিলস ২০১৪ সালের ৩১ ডিসেম্বরে সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন ও ২০১৫ সালের ৩১ মার্চে সমাপ্ত ১ম প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন দাখিলে ব্যর্থ হওয়ায় কোম্পানির স্বতন্ত্র পরিচালক ব্যতীত প্রত্যেক পরিচালককে ১ লাখ টাকা করে জরিমানা করা হয়েছে।

স্টকমার্কেটবিডি.কম/এমএ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *