ওয়ালটন হাইটেক ইন্ডাস্ট্রিজ পেল ডলবির স্বীকৃতি

waltonস্টকমার্কেটবিডি ডেস্ক :

শব্দ প্রকৌশল নিয়ে কাজ করা আমেরিকান প্রতিষ্ঠান ‘ডলবি’-এর ‘লাইসেন্সড ম্যানুফ্যাকচারার’ হিসেবে অন্তর্ভুক্ত হয়েছে ইলেকট্রনিকস ও প্রযুক্তিপণ্য প্রতিষ্ঠান ওয়ালটন হাইটেক ইন্ডাস্ট্রিজ । এ কোম্পানিটি বাংলাদেশের শেয়ারবাজারে তালিকাভূক্তির অপেক্ষায় রয়েছে।

এক বিজ্ঞপ্তিতে বলা হয়, প্রথম ও একমাত্র বাংলাদেশি টিভি উৎপাদনকারী প্রতিষ্ঠান হিসেবে এ গৌরব অর্জন করছে ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেড। ডলবি ল্যাবরেটরিজ আমেরিকাভিত্তিক একটি কোম্পানি, যারা শব্দ বা অডিওর বিভিন্ন প্রযুক্তি নিয়ে কাজ করে। ডলবি শুধু লাইসেন্সধারী উৎপাদনকারীদের তার প্রযুক্তিগুলো ব্যবহারের অনুমতি দেয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত জানুয়ারিতে যুক্তরাষ্ট্রের সান ফ্রান্সিসকোয় ডলবির প্রধান কার্যালয়ে প্রতিষ্ঠানটির ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে বৈঠক করেন ওয়ালটন টেলিভিশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মোস্তফা নাহিদ হোসেন। ওই বৈঠকে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ডলবি ল্যাবরেটরিজের সিনিয়র ডিরেক্টর ভিভিয়ান ই ভাসাল্লো। সম্প্রতি ‘ডলবি’র ‘লাইসেন্সড ম্যানুফ্যাকচারার’ হিসেবে স্বীকৃতি লাভ করে ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেড। ইতিমধ্যেই ডলবি তার নিজস্ব ওয়েবসাইটে ‘লাইসেন্সড ডলবি ম্যানুফ্যাকচারার’ তালিকায় ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজের নাম অন্তর্ভুক্ত করেছে।

স্টকমার্কেটবিডি.কম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *