কনফিডেন্স সিমেন্টের তৃতীয় প্রান্তিকে মুনাফা ৪৩ পয়সা কমেছে

confidence-smbdস্টকমার্কেট ডেস্ক :

শেয়ারবাজারে তালিকাভুক্ত সিমেন্ট খাতের কোম্পানি কনফিডেন্স সিমেন্ট লিমিটেডের তৃতীয় প্রান্তিকে শেয়ার প্রতি মুনাফা ৪৩ পয়সা কমেছে। আগের হিসাব বছরের তৃতীয় প্রান্তিকের তুলনায় চলতি হিসাব বছরের তৃতীয় প্রান্তিকে কোম্পানিটির এ আয় কমেছে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, কোম্পানিটির তৃতীয় প্রান্তিকের (জুলাই’১৫ থেকে সেপ্টেম্বর’১৫) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী কনফিডেন্স সিমেন্টের শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৫৯ টাকা। আগের বছরের একই সময়ে এ আয়ের পরিমাণ ছিল ১.০২ টাকা। এ হিসাবে আগের বছরের একই সময়ের তুলনায় কোম্পানিটির আয় কমেছে ৪৩ পয়সা।

কনফিডেন্স সিমেন্ট এই হিসাব বছরের প্রথম ৯ মাসের (জানুয়ারি’১৫ থেকে সেপ্টেম্বর’১৫) অনিরীক্ষিত হিসাব অনুযায়ী কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ৩.৯৮ টাকা। আগের বছরের একই সময়ে এ আয়ের পরিমাণ ছিল ৪.৫২ টাকা। এ হিসাবে আগের হিসাব বছরের তুলনায় চলতি হিসাব বছরের প্রথম ৯ মাসে কোম্পানিটির আয় কমেছে ৫৪ পয়সা।

কোম্পানিটির ৯ মাসে (জানুয়ারি ’১৫ – সেপ্টেম্বর’ ১৫) শেয়ার প্রতি নগদ অর্থ প্রবাহের (এনওসিএফপিএস) পরিমাণ হচ্ছে ১ টাকা ৭৭ পয়সা। গত বছর একই সময়ে ছিল নেগেটিভ ১১ পয়সা।

২০১৫ সালের ৩০ সেপ্টেম্বর কোম্পানিটির শেয়ারপ্রতি সম্পদের পরিমাণ ছিল ৬৮.৩৯ টাকা। ২০১৪ সালের ৩১ ডিসেম্বর এ সম্পদের পরিমাণ ছিল ৬৪.৪১ টাকা।

স্টকমার্কেটবিডি.কম/বিএ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *