কাপড়ের দাম কমায় কমেছে ইভেন্স টেক্সটাইলের আয়

Evince-Textile-220x140স্টকমার্কেটবিডি ডেস্ক :

শেয়ারবাজারে তালিকাভুক্ত বস্ত্র শিল্প খাতের কোম্পানি ইভেন্স টেক্সটাইল লিমিটেডের আয় কমেছে। বাজারে কাপড়ের দাম কমে যাওয়ায় ও কারখানার খরচ বাড়ায় কোম্পানিটির প্রথম ৬ মাসের আয় গত বছরের প্রথম ৬ মাসের চেয়ে কমে অর্ধেকে নেমেছে। কোম্পানি সূত্রে এ তথ্য জানা যায়।

গতকাল ২০ জানুয়ারি ইভেন্স টেক্সটাইল লিমিটেডের পরিচালনা বোর্ড চলতি বছরের দ্বিতীয় প্রান্তিকের আর্থিক প্রতিবেদন প্রকাশ করে।

এই আর্থিক প্রতিবেদন সূত্রে জানা যায়, এই প্রান্তিকে (অক্টোবর-ডিসেম্বর, ১৯) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১৩ পয়সা। গত বছরের এ সময়ের কোম্পানিটির শেয়ার প্রতি আয় ছিল ৩০ পয়সা। এই প্রান্তিকে কোম্পানিটির আয় অনেকটা কমেছে।

এই আয় কমার জন্য দুটি যুক্তি জানিয়েছে কোম্পানিটি- ১. বাজারে তাদের উৎপাদিত কাপড়ের দাম কমে গেছে। ২. তাদের কোম্পানির পরিচালন ব্যয় আগের চেয়ে বেড়েছে। এই কারণেই চলতি বছরের প্রথম ৬ মাসে কোম্পানিটির আয় গত বছরের প্রথম ৬ মাসের চেয়ে কমে গেছে।

একই সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি প্রকৃত সম্পদের মূল্যও (এনএভি) কমেছে। এ সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি প্রকৃত সম্পদের মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ১৪.০৭ টাকা। যা গত ২০১৯ সালের ৩০ জুনে ছিল ১৫.৩২ টাকা।

স্টকমার্কেটবিডি.কম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *