শেষ হলো ক্যাপিটাল মার্কেট এক্সপো

expo-prize-700নিজস্ব প্রতিবেদক :

বিনিয়োগকারীদের সচেতনতা বাড়াতে আয়োজিত ক্যাপিটাল মার্কেট এক্সপো শেষ হলো। রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউটে এ মেলাটি শুরু হয় গত ১০ ডিসেম্বর। তিন দিন ব্যাপী মেলাটিকে বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ মেলার উদ্বোধন করেন।

মেলার আয়োজক অনলাইন নিউজ পোর্টাল অর্থসূচকের সম্পাদক জিয়াউর রহমান জানান, শেয়ারবাজার নিয়ে মানুষের মধ্যে ভুল ধারণা দূর করতে অর্থনৈতিক উন্নয়নে বাজারকে কাজে লাগানো মেলার মূল উদ্দেশ্য।

জিয়াউর রহমান বলেন, পুঁজিবাজার নিয়ে যথেষ্ট বিভ্রান্তিও আছে। কেউ কেউ মনে করে, দেশের অর্থনীতিতে পুঁজিবাজার কোনো অবদান রাখে না। পুঁজিবাজার সম্পর্কে ভালো জানা না থাকাতেই এমন ভুল ভাবনার জন্ম হয়। সঠিক তথ্য উপস্থাপন করে এই ভুল ধারণা ভেঙে দেয়ার লক্ষ্যে, পুঁজিবাজারের ব্র্যান্ডিং এবং সচেতনতা বাড়ানোর লক্ষ্যেই বাংলাদেশ ক্যাপিটাল মার্কেট এক্সপোর আয়োজন করা হচ্ছে।

এক্সপোর দর্শনার্থীদের জন্য র‌্যাফেল ড্রর আয়োজন করা হয়। এতে প্রতিদিনই ঢাকা-কুয়ালালামপুর-ঢাকা, ঢাকা-কক্সবাজার-ঢাকা রুটের বিমান টিকিট (প্রতিদিন উভয় রুটে একটি করে), ল্যাপটপ (প্রতিদিন ১টি), স্মার্টফোনসহ (প্রতিদিন ৫টি করে) আকর্ষণীয় অনেক পুরস্কার ছিল।

স্টকমার্কেটবিডি.কম/এলকে

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *