গত সপ্তাহে ৫টি কোম্পানির লভ্যাংশ ঘোষণা

dividendস্টকমার্কেট ডেস্ক :

গত সপ্তাহে শেয়ারবাজারে তালিকাভুক্ত টেক্সটাইল, আইটি, বিমা, চামড়া শিল্প ও মিউচ্যুয়াল ফান্ড খাতের পাঁচটি কোম্পানি  লভ্যাংশ ঘোষণা করেছে। ডিএসই’র সাপ্তাহিক লেনদেনের ওপর তৈরিকৃত প্রতিবেদন পর্যালোচনা করে এ তথ্য জানা গেছে।

কোম্পানিগুলো হলো : জাহিন স্পিনিং লিমিটেড, সাবমেরিন ক্যাবলস, ফারইষ্ট ইসলামী লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি, এ্যাপেক্স ট্যানারি ও রিলায়েন্স ওয়ান।

জাহিন স্পিনিং : শেয়ারবাজারে টেক্সটাইল খাতের কোম্পানি জাহিন স্পিনিং লিমিটেড লিমিটেডের পরিচালনা বোর্ড শেয়ারহোল্ডারদের জন্য ১৫ শতাংশ বোনাস শেয়ার ঘোষণা করেছে।

আগের বছর এই কোম্পানি শেয়ারহোল্ডারদেরকে ১০ শতাংশ বোনাস শেয়ার দিয়েছিল।

সাবমেরিন ক্যাবলস : শেয়ারবাজারে আইটি খাতের কোম্পানি বাংলাদেশ সাবমেরিন ক্যাবলস লিমিটেড লিমিটেডের পরিচালনা বোর্ড শেয়ারহোল্ডারদের জন্য ১২ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে।

আগের বছর এই কোম্পানি শেয়ারহোল্ডারদেরকে ১০ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছিল।

সূত্র জানায়, আগামী ৭ অক্টোবর ঢাকায় কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। আর রেকর্ড ডেট নির্ধারণ হয়েছে ২০ সেপ্টেম্বর।

ফারইষ্ট ইসলামী লাইফ ইন্স্যুরেন্স : শেয়ারবাজারে তালিকাভুক্ত বিমা খাতের কোম্পানি ফারইষ্ট ইসলামী লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড শেয়ারহোল্ডারদের লভ্যাংশ ঘোষণা করেছে। বিমাটি শেয়ারহোল্ডারদের জন্য ২০ শতাংশ বোনাস ও ১৫ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করে।

আগের বছর এই কোম্পানি শেয়ারহোল্ডারদেরকে ৩৯ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছিল।

এ্যাপেক্স ট্যানারি :  শেয়ারবাজারে তালিকাভুক্ত চামড়া শিল্প খাতের কোম্পানি এ্যাপেক্স ট্যানারি লিমিটেড লিমিটেডের পরিচালনা বোর্ড শেয়ারহোল্ডারদের জন্য ৪০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে।

আগামী ২৫ সেপ্টেম্বর ঢাকায় কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। আর রেকর্ড ডেট নির্ধারণ হয়েছে ১০ সেপ্টেম্বর।আগের বছর এই কোম্পানি শেয়ারহোল্ডারদেরকে ৪০ শতাংশ নগদ লভ্যাংশ দেয়।

রিলায়েন্স ওয়ান : শেয়ারবাজারে তালিকাভুক্ত মিউচ্যুয়াল ফান্ড খাতের কোম্পানি রিলায়েন্স ওয়ান মিউচ্যুয়াল ফান্ডের ট্রাস্টি কমিটি ইউনিট হোল্ডারদের ১০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে।

আর আগামী ১৮ সেপ্টেম্বর ফান্ডটি রেকর্ড ডেট নির্ধারণ হয়েছে। আগের বছর এই কোম্পানি শেয়ারহোল্ডারদেরকে ১০ শতাংশ নগদ লভ্যাংশ দেয়।

স্টকমার্কেটবিডি.কম/মোদক.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *