গাজীপুরে ৩০০ মেগাওয়াট পাওয়ার প্লান্ট : বিপিডিবির চিঠি পেল সামিট

summitনিজস্ব প্রতিবেদক :

শেয়ারবাজারে তালিকাভুক্ত জ্বালানি ও বিদ্যুৎ খাতের কোম্পানি সামিট পাওয়ার কোম্পানি লিমিটেডের পরিচালনা বোর্ড গাজীপুরে একটি বিদ্যুৎ প্রকল্প নির্মাণ করতে যাচ্ছে। এ বিষয়ে সংশ্লিষ্ট দুই কোম্পানির পরিচালনা বোর্ড চুক্তির করার বিষয়ে সম্মতি দিয়েছে। বুধবার ডিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

কোম্পানিটি জানিয়েছে, গত ১০ অাগস্ট সামিট কোঅপারেশন লিমিটেড ও সামিট পাওয়ার লিমিটেড বাংলাদেশ বিদ্যুৱ উন্নয়ন বোর্ডের (বিপিডিবি) চুক্তি চূড়ান্তের পূর্ববর্তী পত্র লেটার অব ইনটেন্ট (এলওঅাই) পেয়েছে।  এটি দ্বিতীয় বিদ্যুৎ লিমিটেডের মাধ্যমে পরিচালিত হবে । যা সামিট কোঅপারেশন লিমিটেডের (এসসিএল) অর্থায়নে পরিচালিত একটি বিশেষ ভেহিকল কোম্পানি । এতে সামিট কোঅপারেশন লিমিটেডের (এসসিএল) ৮০ শতাংশ ও সামিট পাওয়ার লিমিটেডের (এসপিএল) ২০ শতাংশ মূলধন অাছে।

গাজীপুরের কোদায় বাংলাদেশ বেসরকারি খাত বিদ্যুৎ উৎপাদন নীতিমালার আলোকে নির্মাণ, মালিক ও পরিচালন ভিত্তিতে (বিওও) উচ্চ জ্বালানি তৈল চালিত ৩০০ মেগাওয়াট ধারণক্ষমতা সম্পন্ন এ আইপিপি পাওয়ার প্লান্ট প্রকল্প বাস্তবায়িত হবে। এ প্রকল্পের মেয়াদ হবে বাণিজ্যিক কার্যক্রম শুরু দিন থেকে (সিওডি) অাগামী ১৫ বছর।

স্টকমার্কেটবিডি.কম/মোদক

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *