গার্মেন্টস শ্রমিকদের মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি

garmetnsস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

গ্রেফতার হওয়া শ্রমিকদের মুক্তি, মিথ্যা মামলা প্রত্যাহার, হয়রানি নির্যাতন বন্ধ ও চাকরিচ্যুত শ্রমিকদের পুনর্বহালসহ সাত দফা দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করেছে জাতীয় গার্মেন্টস শ্রমিক ফেডারেশন।

বুধবার (১৩ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১১টায় রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

ফেডারেশনের সভাপতি আমিরুল হকের সভাপতিত্বে সংহতি প্রকাশ করে বক্তব্য রাখেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সাবেক সাধারণ সম্পাদক কমরেড আনিসুর রহমান মল্লিক, আইবিসির মহাসচিব সালাউদ্দিন স্বপন, যুব-মৈত্রীর সাবেক সভাপতি মোস্তফা আলমগীর রতন, ছাত্র-মৈত্রীর সভাপতি রুবেল আহমেদ, একতা গার্মেন্টস শ্রমিক ফেডারেশনের সাধারণ সম্পাদক কামরুল হাসান ও গণতান্ত্রিক গার্মেন্টস শ্রমিক ফেডারেশনের সাধারণ সম্পাদক বাচ্চু মিয়া।

আরও বক্তব্য রাখেন জাতীয় গার্মেন্টস শ্রমিক ফেডারেশনের সাধারণ সম্পাদক আরিফ আক্তার, কেন্দ্রীয় নেতা সাফিয়া পারভীন, রফিকুল ইসলাম, ফরিদুল ইসলাম, নাসিমা আক্তার, ইসরাত জাহান ইলা, হুমায়ুন কবির ও রবিউল চৌধুরী প্রমুখ।

মানববন্ধনে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সাবেক সাধারণ সম্পাদক কমরেড আনিসুর রহমান মল্লিক বলেন, মজুরি বৃদ্ধি গার্মেন্টস শ্রমিকদের নায্য অধিকার। সরকার ও মালিক পক্ষ মজুরি বৃদ্ধির ক্ষেত্রে নানা ছলচাতুরি করে প্রতারণা করেছে। শ্রমিকদের রুজি-রুটির এ আন্দোলনকে কেন্দ্র ১০ হাজারেরও বেশি শ্রমিককে চাকরিচ্যুত করা হয়েছে। শতাধিক শ্রমিককে গ্রেফতার করা হয়েছে। অবিলম্বে গ্রেফতারকৃতদের মুক্তি ও চাকরিচ্যুত শ্রমিকদের পুনর্বহাল করতে হবে।

স্টকমার্কেটবিডি.কম/এম/জেড

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *