গ্যাসের মূল্য বৃদ্ধি নিয়ে দ্বিমুখী অবস্থানে ১৪ দল ও আওয়ামী লীগ

gassস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

গ্যাসের মূল্য বৃদ্ধি নিয়ে দ্বিমুখী অবস্থান নিয়েছে ক্ষমতাসীন জোট ১৪ দল ও ক্ষমতাসীন দল আওয়ামী লীগ। এ বিষয়ে আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য এবং কেন্দ্রীয় ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম বলেছেন, আমি সরকারকে অনুরোধ করবো গ্যাসের দাম বৃদ্ধির বিষয় বিবেচনা করে দেখুন যদি সহনীয় পর্যায়ে রাখা যায় সেই ব্যবস্থা গ্রহণ করুন। জনগণের যাতে দুঃখ-দুর্দশা লাঘব হয়।

আজ মঙ্গলবার রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউস্থ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে কেন্দ্রীয় ১৪ দলের বৈঠক শেষে আয়োজিত সংবাদ সম্মেলনে এ কথা বলেন।

আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য বলেন, এই সরকার জনবান্ধব সরকার। আজকে অনেকের মনে প্রশ্ন এসেছে যে, বাজেট পাস হয়ে গেল তারপরও কেন আকস্মিকভাবে গ্যাসের দাম বাড়ানো হলো। এই সুযোগে একটি অশুভ শক্তি ঘোলা পানিতে মাছ শিকারের জন্য মাঠে নেমে গেছে।

তিনি বলেন, যাদের আমলে বারবার গ্যাসের দাম, বিদ্যুতের দাম বাড়ানো হয়েছিল। যারা জনগণের কথা চিন্তা না করে বিদেশে গ্যাস বিক্রি করতে চেয়েছিল। সেই বিএনপি’র মুখে এসব কথা মানায় না।

নারী নির্যাতন, শিশু নির্যাতনের মতো সামাজিক অপরাধ দমনে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পদক্ষেপের প্রশংসা করে মোহাম্মদ নাসিম বলেন, এই ধরনের অপরাধ দমনে সরকার জিরো টলারেন্স নীতি গ্রহণ করেছে। দুষ্কৃতিকারী সে যেই হোক সরকার তাকে ছাড় দেয়নি।

বিএনপির শাসনামলের সন্ত্রাসী কর্মকাণ্ডের কথা তুলে ধরে তিনি বলেন, ওই সময় অপরাধীরা ক্ষমতাসীন দলের প্রশ্রয় পেয়েছিল। এই রকম ঘটনা অহরহ ঘটেছে। কিন্তু কোনো বিচার হয়নি। মানুষ এসব কথা ভুলে যায়নি। বিএনপির মুখে আইনের শাসনের কথা মানায় না। কারণ তারাই আইন ভূলুণ্ঠিত করেছে। তারা প্রকাশ্য দিবালোকে খুনিদের আশ্রয় প্রশ্রয় দিয়েছে।

কেন্দ্রীয় ১৪ দলের মুখপাত্র জানান, সন্ত্রাস, মাদক এবং বিএনপি জামাত জোটের চক্রান্তের বিরুদ্ধে আগামী ১৯ জুলাই দিনাজপুর এবং ২০ জুলাই কুড়িগ্রামে জনসভা করা হবে।

এর আগে অনুষ্ঠিত বৈঠকে সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়ার সভাপতিত্বে বাংলাদেশ ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন এমপি, জাসদ সভাপতি হাসানুল হক ইনু এমপি, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দি, গণতন্ত্রী পার্টির নেতা ডা. শাহাদাত হোসেন, কমিউনিস্ট কেন্দ্রের নেতা ডা. ওয়াজেদুল ইসলাম খান, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ প্রমুখ উপস্থিত ছিলেন।

স্টকমার্কেটবিডি.কম/বি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *