চারটি কোম্পানির শেয়ার দরবৃদ্ধি তদন্তে বিএসইসির কমিটি

bsecস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

শেয়ারবাজারে তালিকাভুক্ত চার কোম্পানির বিরুদ্ধে তদন্ত কমিটি গঠন করেছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। কোম্পানিগুলোর অস্বাভাবিক শেয়ার দর বাড়ার কারণ অনুসন্ধান করতে তদন্ত কমিটি গঠন করা হয়েছে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে। কোম্পানিগুলো হচ্ছে – ইনফরমেশন সার্ভিসেস নেটওয়ার্ক, স্ট্যাইল ক্রাফট, ফাইন ফুডস ও নর্র্দার্ন জুট লিমিটেড।

জানা গেছে, গত ২০ নভেম্বর কোম্পানিগুলোর বিরুদ্ধে তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

ইনফরমেশন সার্ভিসের শেয়ার দর গত ২৮ অক্টোবর ছিল ২৬ টাকা ১০ পয়সা। সর্বশেষ গত ২০ নবেম্বর কোম্পানিটির শেয়ার ৩৪ টাকা ৭০ পয়সা দরে লেনেদেন হয়। স্ট্যাইল ক্রাফটের শেয়ার দর গত ৫ নবেম্বর ছিল ৬৯৭ টাকা। ২০ নবেম্বর তা এক হাজার ২৮৭ টাকায় উন্নীত হয়।

এদিকে ফাইন ফুডসের শেয়ার দর গত ২৮ অক্টোবর ছিল ৩২ টাকা ৮০ পয়সা। ২০ নবেম্বর তা ৩৯ টাকা ২০ পয়সায় উন্নীত হয় একইভাবে নর্দার্ন জুটের শেয়ার দর গত ২৩ অক্টোবর থেকে ধারাবাহিকভাবে বাড়ছে। আর কোম্পানিগুলোর এই অস্বাভাবিক দর বাড়ার কারণ অনুসন্ধান করতেই তদন্ত কমিটি গঠন করেছে বিএসইসি।

এদিকে তদন্ত কমিটি গঠনের খবরে বৃহস্পতিবার স্টাইলক্রাফটের শেয়ারের কোন ক্রেতা ছিল না। সারাদিন কোম্পানিটির ক্রেতাশূণ্য অবস্থায় লেনদেন হয়েছে। এছাড়া ফাইনফুডের দর কমেছে ৮০ পয়সা। আইএসএনের শেয়ার প্রতি দর কমেছে ৫০ পয়সা। অন্যদিকে নর্দার্ন জুটের শেয়ার প্রতি দর কমেছে ৬৪.৭০ টাকা। এই শেয়ারটিরও সারাদিন কোন ক্রেতা ছিল না। ক্রেতাশূণ্য অবস্থায় কোম্পানিটির লেনদেন হয়েছে।

স্টকমার্কেটবিডি.কম/এম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *