চাহিদাভিত্তিক প্রকল্প প্রণয়ন করুন: মির্জা আজম

mirza azamস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

বস্ত্র ও পাট খাতের উন্নয়নের লক্ষ্যে মন্ত্রণালয়ের আওতাধীন সব দফতর ও সংস্থার প্রধানকে চাহিদাভিত্তিক প্রকল্প প্রণয়নের পরামর্শ দিয়েছেন বস্ত্র ও পাট প্রতিমন্ত্রী মির্জা আজম। তিনি প্রত্যেক কর্মকর্তা-কর্মচারীকে তার নিজ নিজ প্রতিষ্ঠানের কার্যক্রম আরও গতিশীল করে বস্ত্র, রেশম, তাঁত ও পাট শিল্পের হারানো ঐতিহ্য ফিরিয়ে আনতে কার্যকর ভূমিকা পালনের আহ্বান জানান।

বুধবার (২০ জুন) বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সভাকক্ষে মন্ত্রণালয়ের আওতাধীন দফতর ও সংস্থার সঙ্গে চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে এ আহ্বান জানান তিনি।

মন্ত্রণালয়ের সচিব ফয়জুর রহমান চৌধুরীর সঙ্গে ওইসব দফতর ও সংস্থার প্রধানরা ১ জুলাই থেকে আগামী বছরের ৩০ জুন পর্যন্ত সময়ের জন্য বার্ষিক কর্মসম্পাদন চুক্তি (এপিএ) স্বাক্ষর করেন। এ সময় মন্ত্রণালয়ের কর্মকর্তারাসহ দফতর ও সংস্থার প্রধানরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে প্রতিমন্ত্রী বলেন, ‘বার্ষিক কর্মসম্পাদন চুক্তির মূল লক্ষ্য ও উদ্দেশ্য হলো, প্রধানমন্ত্রীর শেখ হাসিনার নিদের্শনা বাস্তবায়ন এবং এর মাধ্যমে সফলতার সঙ্গে দ্রুতগতিতে রূপকল্প-২০২১ এবং রূপকল্প-২০৪১ অর্জন। বার্ষিক কর্মসম্পাদন চুক্তি সবাইকে কর্মমুখী সংস্কৃতির দিকে ধাবিত করবে। যার মাধ্যমে পর্যায়ক্রমে বাংলাদেশকে একটি মধ্যম আয় ও উন্নত দেশে পরিণত হতে সাহায্য করবে। এতে প্রধানমন্ত্রীর স্বপ্নের আধুনিক সমৃদ্ধ বাংলাদেশ গড়ার কাজ আরও বেগবান হবে।’

স্টকমার্কেটবিডি.কম/বি/জেড

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *