ছয় ব্যাংকে ৩৪৬৩ কর্মকর্তার নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ

bank govবিশেষ প্রতিবেদক :

রাষ্ট্রায়ত্ত ছয়টি ব্যাংকে কর্মকর্তা পদে ৩ হাজার ৪৬৩ জন নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বাংলাদেশ ব্যাংক। আজ মঙ্গলবার থেকে বাংলাদেশ ব্যাংকের ওয়েবসাইটে এ বিজ্ঞপ্তি পাওয়া যাচ্ছে।

বিজ্ঞপ্তি অনুসারে, ব্যাংকার্স সিলেকশন কমিটির সদস্যভুক্ত সোনালী ব্যাংক লিমিটেড, জনতা ব্যাংক লিমিটেড, রূপালী ব্যাংক লিমিটেড, বাংলাদেশ ডেভেলপমেন্ট ব্যাংক লিমিটেড, বাংলাদেশ কৃষি ব্যাংক, রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক ও ইনভেস্টমেন্ট করপোরেশন অব বাংলাদেশে (আইসিবি) কর্মকর্তা (সাধারণ) পদে ৩ হাজার ৪৬৩ জন কর্মকর্তা নিয়োগ করা হবে। এই কর্মকর্তাদের বেতন জাতীয় বেতন স্কেল, ২০১৫ অনুসারে ১৬০০০-১৬৮০০-১৭৬৪০………৩৫০৪০-৩৬৮০০-৩৮৬৪০ স্কেলে বেতন এবং নিয়মানুযায়ী অন্যান্য সুবিধা পাবেন।

আবেদনকারীদের বিশ্ববিদ্যালয় থেকে যেকোনো বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি অথবা চার বছর মেয়াদি স্নাতক ডিগ্রি থাকতে হবে। এ ছাড়া মাধ্যমিক স্কুল সার্টিফিকেট বা সমমান এবং তদূর্ধ্ব পর্যায়ের পরীক্ষায় ন্যূনতম একটিতে প্রথম বিভাগ বা শ্রেণি থাকতে হবে। কোনো পর্যায়েই তৃতীয় বিভাগ বা শ্রেণি গ্রহণযোগ্য হবে না। বয়স ১ আগস্ট ২০১৭ তারিখে মুক্তিযোদ্ধার সন্তান এবং প্রতিবন্ধী প্রার্থী ব্যতীত সব প্রার্থীর ক্ষেত্রে সর্বোচ্চ ৩০ বছর। মুক্তিযোদ্ধার সন্তান এবং প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে সর্বোচ্চ ৩২ বছর। আগ্রহী প্রার্থীদের ২২ সেপ্টেম্বর ২০১৭ তারিখের মধ্যে বাংলাদেশ ব্যাংকের ওয়েবসাইটের মাধ্যমে আবেদন করতে হবে।
নিয়োগ বিজ্ঞপ্তি পেতে : https://erecruitment.bb.org.bd/onlineapp/openpdf.php

স্টকমার্কেটবিডি.কম/এমএ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *