জাহিন স্পিনিংয়ের রাইট সাবস্ক্রিপশন বাতিল : পূনরায় আবেদন

zahinস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

সম্প্রতি রাইট শেয়ার ছাড়ার অনুমোদন পাওয়া কোম্পানি জাহিন স্পিনিং লিমিটেডের সাবস্ক্রিপশন বাতিল করেছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। পাশাপাশি এই রাইটের জন্য কোম্পানিটিকে আবার আবেদন করতে বলা হয়েছে।

রবিবার (২২ জুলাই) কমিশনের ৬৫২তম সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয় বলে বিএসইসির নির্বাহী পরিচালক সাইফুর রহমান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

এর আগে গত ২৯ জুলাই হতে জাহিন স্পিনিং লিমিটেডের রাইট শেয়ারের সাবস্ক্রিপশন শুরু হওয়ার কথা ছিল। আর এটা ২৬ আগষ্ট পর্যন্ত চলবে বলে জানানো হয়। রাইট শেয়ারের রেকর্ড ডেট নির্ধারণ করা হয় ৫ এপ্রিল।

গত ০৭ মার্চ ৬৩৩তম সভায় কোম্পানিটিকে রাইট অনুমোদন দেয় নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ।

এতে বলা হয়, জাহিন স্পিনিং লিমিটেডকে রাইট (১:১ অর্থাৎ একটি সাধারণ শেয়ারের বিপরীতে একটি রাইট শেয়ার) শেয়ারের প্রস্তাব অনুমোদন করেছে কমিশন। এর ফলে ৯ কোটি ৮৫ লাখ ৫২ হাজার ৭০০টি সাধারণ শেয়ার ১০ টাকা দামে ছেড়ে বাজার থেকে টাকা উত্তোলনের অনুমোদন পেলো কোম্পানিটি। উত্তোলিত ৯৮ কোটি ৫৫ লাখ ২৭ হাজার টাকা দিয়ে ব্যবসা সম্প্রসারণ, চলতি মূলধন এবং আংশিক ঋণ পরিশোধ করবে তারা।

স্টকমার্কেটবিডি.কম/জেড

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *