জিপিএইচ ইস্পাতের প্রিমিয়াম কমিয়ে ৪ টাকা

gphনিজস্ব প্রতিবেদক :

পূর্ব-নির্ধারিত শেয়ারের প্রিমিয়াম কমিয়ে ৪ টাকা করেছে রাইট অনুমোদন পাওয়া কোম্পানি জিপিএইচ ইস্পাত লিমিটেড। এছাড়া শেয়ারের অনুপাতও ১:১ এর পরিবর্তে ৩:২ করা হয়েছে। কোম্পানির পরিচালনা পর্ষদের সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

কোম্পানি বিদ্যমান ১ টি শেয়ারের বিপরীতে ১টি রাইট শেয়ার ইস্যুর সিদ্ধান্ত নিয়েছিল। এ প্রস্তাবে পরিবর্তন এনে ২টি বিদ্যমান শেয়ারের ৩টি রাইট শেয়ার ইস্যু করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

সম্প্রতি কোম্পানির পরিচালনা পর্ষদ অনুমোদিত মূলধন বাড়িয়ে ২৫০ কোটি থেকে ১০০০ কোটি টাকা করার সিদ্ধান্ত নিয়েছে।

এ বিষয়ে শেয়ারহোল্ডারদের অনুমোদন নেওয়ার জন্য আগামী ৩০ সেপ্টেম্বর বিশেষ সাধারণ সভা (ইজিএম) আহবান করা হয়েছে। ইজিএম সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ৩০ আগস্ট।

রাইট শেয়ারের মাধ্যমে সংগৃহীত অর্থ কোম্পানির উৎপাদন ক্ষমতা বাড়ানোর জন্য ব্যবহার করা হবে। কোম্পানিটি বর্তমানে বছরে ১ লাখ ৬৮ হাজার মেট্রিক টন বার ও ১ লাখ ২০ হাজার টন রড উৎপাদন করে। সম্প্রসারণের পর বার উৎপাদনের ক্ষমতা ১ লাখ ৬৮ হাজার মেট্রিক টন বার থেকে বেড়ে ৮ লাখ ৪০ হাজার টন হবে এবং রড উৎপাদন ক্ষমতা ১ লাখ ২০ হাজার টন থেকে বেড়ে ৬ লাখ ৪০ হাজার টন হবে।

আসন্ন এজিএমে শেয়ারহোল্ডারদের সম্মতি পাওয়া গেলে রাইট শেয়ার ইস্যুর প্রস্তাব বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনে (বিএসইসি) জমা দেওয়া হবে। বিএসইসির অনুমোদনের পরই কেবল রাইট শেয়ার ইস্যু করা হবে।

স্টকমার্কেটবিডি.কম/এম/এফ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *