জেএমআই গ্রুপের বিরুদ্ধে তদন্তের নির্দেশ দিলেন আদালত

courtস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

এন-৯৫ মাস্ক সরবরাহকারী জেএমআই গ্রুপের বিরুদ্ধে তদন্ত, তাদের সঙ্গে সবধরনের চুক্তি বাতিলসহ ব্যবস্থা নিতে আইনি নোটিশ পাঠানো হয়েছে।

বুধবার (১৩ মে) নোটিশের বিষয়টি জানিয়েছেন আইনজীবী হুমায়ুন কবির পল্লব। তিনি জানান, ল অ্যান্ড লাইফ ফাউন্ডেশনের পক্ষে তিনি এবং ব্যারিস্টার মো. কাওছার মঙ্গলবার (১২ মে) এই নোটিশ পাঠিয়েছেন।

মন্ত্রণালয়ের সচিবসহ সরকরারের সংশ্লিষ্টদের প্রতি এই নোটিশ পাঠানো হয়েছে। নোটিশে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সচিব, প্রধানমন্ত্রী কার্যালয়ে মূখ্য সচিব, স্বাস্থ্যমন্ত্রণালয়ের সচিবসহ মোট ছয়জনকে বিবাদী করা হয়েছে।

নোটিশে সরকারি দরপত্র আহবানের ক্ষেত্রে ব্ল্যাকলিস্ট করা, ক্ষতিপূরণ আদায় এবং তাদের বিরুদ্ধে দেওয়ানী ও ফৌজদারি মামলা দায়ের করতে বলা হয়েছে। সেইসঙ্গে এই মাস্ক কোন কোন হাসপাতালে সরবরাহ করা হয়েছে তাও জানতে চাওয়া হয়েছে।

এছাড়া কোন কোন ডাক্তার অথবা নার্স এই মাস্ক পড়েছিল এবং তাদের মধ্যে কয়জন আক্রান্ত হয়েছে অথবা মারা গেছে তার তালিকা করে সেটাও সরবরাহ করার জন্য অনুরোধ করা হয়েছে। আর এগুলো আগামী ২৪ ঘণ্টার মধ্যে জানাতে বলা হয়েছে। অন্যথায় হাইকোর্টে মামলা দায়ের করা হবে।

উল্লেখ্য, জেএমআই গ্রুপের মালিকানাধীন জেএমআই সিরিঞ্জ এন্ড মেডিক্যাল ডিভাইস সার্ভিসেস লিমিটেড শেয়ারবাজারে তালিকাভূক্ত কোম্পানি। কোম্পানি টি মাস্কের মতোই হাসপাতালগুলোতে সিরিঞ্জ বা অন্যান্য সরঞ্জাম সরবরাহ করে আসছে।

স্টককমার্কেটবিডি.কম/আর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *