টাকা আত্মসাতের ঘটনায় মোস্তফা গ্রুপের চেয়ারম্যানের বিরুদ্ধে মামলা

dudokস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

জালিয়াতির মাধ্যমে বাংলাদেশ ডেভেলপমেন্ট ব্যাংক লিমিটেডের (বিডিবিএল) ১৭৪ কোটি টাকা আত্মসাতের ঘটনায় এম এম ভেজিটেবল অয়েল প্রোডাক্টস লিমিটেডের চেয়ারম্যান হেফাজেতুর রহমানসহ ১১ জনের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

দুদকের জনসংযোগ শাখা জানায়,সোমবার (২ সেপ্টেম্বর) দুদকের সমন্বিত জেলা কার্যালয় ঢাকা-১ এ সংস্থাটির উপপরিচালক গুলশান আনোয়ার প্রধান বাদী হয়ে মামলাটি করেন।

ভুয়া এলসি ও কাগুজে প্রতিষ্ঠানের মাধ্যমে টাকা আত্মসাৎ করা হয় বলে মামলার এজাহারে বলা হয়েছে। এম এম ভেজিটেবল অয়েল প্রোডাক্টস মোস্তফা গ্রুপ অব ইন্ডাস্ট্রিজের একটি প্রতিষ্ঠান।

মামলার আসামিরা হলেন, বিডিবিএল’র সাবেক এসপিও দীনেশ চন্দ্র সাহা, অবসরপ্রাপ্ত জেনারেল ম্যানেজার সৈয়দ নুরুর রহমান কাদরী, এম এম ভেজিটেবল অয়েল প্রোডাক্টস লিমিটেডের এমডি জহির উদ্দিন, পরিচালক কামাল উদ্দিন, কফিল উদ্দিন, রফিক উদ্দিন, শফিক উদ্দিন ও জসিম উদ্দিন, লুসিডা ট্রেডিংয়ের প্রোপাইটার নাসির উদ্দিন চৌধুরী, মেসার্স গ্লোব ইন্টারন্যাশনালের প্রোপাইটার মাহবুবুল আলম চৌধুরী।

২০১২ সালের ১২ ফেব্রুয়ারি থেকে গত বছরের ৩১ ডিসেম্বর পর্যন্ত সময়ে টাকা আত্মসাতের ঘটনা ঘটে বলে মামলার এজাহারে উল্লেখ করা হয়।

স্টকমার্কেটবিডি.কম/এম.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *