টানা তিনদিন ফারইস্ট ফিন্যান্সের দর বৃদ্ধি

farestনিজস্ব প্রতিবেদক :
ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) গতকাল সবচেয়ে বেশি শেয়ারদর বেড়েছে আর্থিক খাতের কোম্পানি ফারইস্ট ফিন্যান্সের। তিন কার্যদিবস টানা এ শেয়ারের দর বেড়েছে।

বজার পর্যবেক্ষণে দেখা যায়, গতকাল এর দর বাড়ে ৯ দশমিক ৮৫ শতাংশ বা ১ টাকা ৩০ পয়সা। দিনভর দর ১৩ টাকা ৩০ পয়সা থেকে ১৪ টাকা ৫০ পয়সার মধ্যে ওঠানামা করে। সর্বশেষ লেনদেন হয় ১৪ টাকা ৫০ পয়সায়, যা সমন্বয় শেষে দাঁড়ায় ১৪ টাকা ৩০ পয়সায়। এদিন ৭৩৩ বারে মোট ১৪ লাখ ৬ হাজার ৫০০ শেয়ার লেনদেন হয়। গত এক মাসে এর সর্বনিম্ন দর ছিল ১২ টাকা ৭০ পয়সা ও সর্বোচ্চ ১৪ টাকা ৩০ পয়সা।

এদিকে সর্বশেষ প্রকাশিত তৃতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুসারে চলতি বছরের জুলাই থেকে সেপ্টেম্বর পর্যন্ত কোম্পানিটির কর-পরবর্তী মুনাফা হয়েছে ৬ কোটি ৬৮ লাখ ৯০ হাজার টাকা ও শেয়ারপ্রতি আয় (ইপিএস) ৪২ পয়সা। তবে আগের হিসাব বছরের একই সময়ে এর কর-পরবর্তী লোকসান ছিল ১১ কোটি ১০ লাখ ৩০ হাজার টাকা ও শেয়ারপ্রতি লোকসান ৬৯ পয়সা।

অন্যদিকে চলতি বছরের জানুয়ারি থেকে সেপ্টেম্বর পর্যন্ত এর কর-পরবর্তী মুনাফা হয়েছে ১২ কোটি ৯৪ লাখ ৯০ হাজার টাকা ও ইপিএস ৮১ পয়সা। অন্যদিকে আগের বছরের একই সময়ে এর কর-পরবর্তী লোকসান ছিল ৯ কোটি ৬৩ লাখ টাকা ও শেয়ারপ্রতি লোকসান ৬০ পয়সা।

স্টকমার্কেটবিডি.কম/এম/এলকে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *