টিসিবি পণ্য উপজেলা পর্যায়ে বিক্রিতে ব্যবস্থার নির্দেশ

tcbস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

সারাদেশে উপজেলা পর্যায়ে টিসিবি’র (ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ) মাধ্যমে সাশ্রয়ী মূল্যে চাল, ডাল, তেলসহ নিত্য প্রয়োজনীয় পণ্য বিক্রির জন্য সাত দিনের মধ্যে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বাণিজ্য সচিব এবং টিসিবি’র চেয়ারম্যানকে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

এ আদেশ কার্যকর করতে কি পদক্ষেপ নেওয়া হয়েছে তা লিখিতভাবে ১১ জুন আদালতকে জানাতে বলা হয়েছে।

বিচারপতি জে বি এম হাসানের ভার্চুয়াল হাইকোর্ট বেঞ্চ আজ বুধবার এ আদেশ দেন। ‘ল অ্যান্ড লাইফ’ ফাউন্ডেশনের পক্ষে ব্যারিস্টার মো. হুমায়ুন কবির পল্লবের করা এক রিট আবেদনে এ নির্দেশ দেওয়া হয়। আজ আদালতে রিট আবেদনকারী নিজেই শুনানি করেন।

শুধু সিটি কর্পোরেশন এবং পৌরসভার মধ্যে সীমাবদ্ধ না রেখে বাংলাদেশের প্রত্যেক উপজেলা পর্যায়ে সাধারণ মানুষের মধ্যে টিসিবি’র মাধ্যমে বিক্রির ব্যবস্থা করার নির্দেশনা চেয়ে গত ১৬ মে রিট আবেদন দাখিল করা হয়।

এর আগে গত ৩০ এপ্রিল সংশ্লিস্টদের কাছে আইনি নোটিশ পাঠান ব্যারিস্টার পল্লব। কিন্তু সংশ্লিষ্টরা কোনো পদক্ষেপ না নেওয়ায় রিট আবেদন করা হয়।

আদেশের পর ব্যারিস্টার হুমায়ুন কবির পল্লব সাংবাদিকদের জানা, শুধুমাত্র সিটি কর্পোরেশন এবং কিছু কিছু পৌরসভা এলাকার মধ্যে টিসিবি’র পণ্য বিক্রি সীমাবদ্ধ রয়েছে। যে কারণে এর সুফল দেশের নিম্নবিত্ত এবং নিম্ন মধ্যবিত্ত মানুষ ভোগ করতে পারছে না।

স্টকমার্কেটবিডি.কম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *