ডাকঘর সঞ্চয়ে সুদহার আগেরটাই কার্যকর আজ থেকে

Postস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

আজ থেকে ডাকঘর সঞ্চয় স্কিমের সাধারণ ও মেয়াদি আমানতের সুদের হার আগেরটাই কার্যকর থাকছে। এ বিষয়ে গত সোমবার অর্থ মন্ত্রণালয়ের অভ্যন্তরীণ সম্পদ বিভাগ (আইআরডি) একটি প্রজ্ঞাপন জারি করেছে। ওই প্রজ্ঞাপনে বলা হয়েছে, ডাকঘর সঞ্চয় স্কিমের সাধারণ হিসাবের ক্ষেত্রে সুদের হার হবে ৭.৫ শতাংশ।

এ ছাড়া তিন বছর মেয়াদি ডাকঘর সঞ্চয় স্কিমের সুদের হার হবে ১১.২৮ শতাংশ। মেয়াদ পূর্তির আগে ভাঙানোর ক্ষেত্রে এক বছরের জন্য সুদ পাওয়া যাবে ১০.২০ শতাংশ। আর দুই বছরের ক্ষেত্রে ১০.৭০ শতাংশ।

এর আগে গত ১৩ ফেব্রুয়ারি ডাকঘর সঞ্চয় স্কিমের সুদের হার প্রায় অর্ধেক কমিয়ে আইআরডি থেকে একটি প্রজ্ঞাপন জারি করা হয়, যা ওই দিন থেকেই কার্যকর হয়। তবে ডাকঘর সঞ্চয় স্কিমের সুদহার কমানোর পর থেকেই বিভিন্ন মহলে ব্যাপক সমালোচনা হয়। সমালোচনার মুখে সুদের হারের বিষয়টি পুনর্বিবেচনা করার আশ্বাস দিয়েছিলেন অর্থমন্ত্রী।

সে অনুযায়ী অর্থমন্ত্রী গত ১১ মার্চ সচিবালয়ে ডাকঘর সঞ্চয় স্কিমকে অনলাইনে আনার কার্যক্রম উদ্বোধন করে জানিয়েছিলেন, ১৭ই মার্চের মধ্যে ডাকঘর সঞ্চয় স্কিমের সুদের হার আগের জায়গায় ফিরে যাবে। অর্থাৎ সুদ আর কমানো হবে না। সেই কথা রেখেছেন অর্থমন্ত্রী।

স্টকমার্কেটবিডি.কম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *