ডিএসইতে ও সিএসইতে সূচকের বড় পতনে লেনদেনও কম

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিন শেষে টাকার অংকে লেনদেনের পরিমাণ আগের দিনের চেয়ে কমেছে। এদিন সেখানে সূচকেরও বড় পতন হয়েছে। অন্যদিকে এদিন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) লেনদেন বাড়লেও সূচক কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

রবিবার লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৯৯.৪৩ পয়েন্ট কমে অবস্থান করছে ৫৯৫০ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১০.৭৯ পয়েন্ট কমে অবস্থান করছে ১৩৯৪ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ৩৭.৩৮ পয়েন্ট কমে অবস্থান করে ২১৯৩ পয়েন্টে।

এদিন লেনদেন হয়েছে ৪৪০ কোটি ২৩ লাখ টাকা। গত বৃহস্পতিবার লেনদেনের পরিমাণ ছিল ৫১২ কোটি ১৭ লাখ টাকা।

ডিএসইতে আজ ৩৩৬ টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৪৯টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ২৭০টির। আর দর অপরিবর্তিত আছে ১৭টির।

ডিএসইতে এদিন লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো –ফু ওয়াং ফুড, ইউনিক হোটেল, লংকা বাংলা ফাইন্যান্স, ব্র্যাক ব্যাংক, গ্রামীন ফোন, মুন্নু সিরামিকস, আনোয়ার গ্যালভানাইজিং, ফুয়াং সিরামিকস, কেয়া কসমেটিকস ও আলিফ ইন্ডাস্ট্রি লিমিটেড।

এদিকে দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ১৭৮.৩৫ পয়েন্ট কমে অবস্থান করছে ১১ হাজার ১১৮ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২২৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৩০টির, কমেছে ১৮২টির ও দর অপরিবর্তিত রয়েছে ১৫টির।

এদিন টাকায় লেনদেন হয়েছে ৩০ কোটি ৫ লাখ টাকা। গত বৃহস্পতিবার লেনদেন হয়েছিল ২৭ কোটি ৭৩ লাখ টাকা। এ হিসাবে লেনদেন আগের দিনের চেয়ে বেড়েছে।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে ইষ্টার্ণ ক্যাবলস ও লংকা বাংলা ফাইন্যান্স লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/এমএম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *