ডিএসইতে কমলেও লেনদেন বেড়েছে সিএসইতে

DSE_CSE-smbdনিজস্ব প্রতিবেদক :

ঈদের আগে শেষ দিনে ঢাকা স্টক এক্সচেঞ্জেও (ডিএসই) দিনের শেষে লেনদেনের পরিমাণ অনেক কমেছে। এদিন সবগুলো মূল্য সূচকই বেড়েছে। অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন আগের দিনের চেয়ে প্রায় দ্বিগুণ বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

বৃহস্পতিবার দিনভর ঢাকা স্টক এক্সচেঞ্জে ৩৭৭ কোটি ২৮ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। যা আগের দিন বুধবার ছিল ৫৮৬ কোটি ২৬ লাখ টাকা। এ হিসাবে দিনের লেনদেন আগের দিনের চেয়ে প্রায় ২০০ কোটি টাকা বেড়েছে।

এদিন ডিএসইতে ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৩৭.৩১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৫০৭ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১০.১৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১১০ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১৯.৬৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৭৭০ পয়েন্টে।

এদিন দিনভর লেনদেন হওয়া ৩১৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৮৬টির, কমেছে ৭৫ টির আর অপরিবর্তিত রয়েছে ৫৯ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার দর।

এদিন ডিএসইতে টাকার অঙ্কে লেনদেনে শীর্ষ কোম্পানিগুলো হচ্ছে- স্কয়ার ফার্মা, লাফার্জ সুরমা, একমি ল্যাব., ইসলামী ব্যাংক, সিটি ব্যাংক, বেক্স ফার্মা, আমান ফিডস, কেয়া কসমেটিকস, অলিম্পিক ইন্ডাস্ট্রি ও ফার কেমিক্যালস।

এদিকে বৃহস্পতিবার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ৪১ কোটি ৩১ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। আগের দিন বুধবার সেখানে ২৪ কোটি ৬ লাখ টাকার শেয়ার লেনদেন হয়।

এদিন সিএসইতে লেনদেনের শীর্ষে ছিল ইসলামী ব্যাংক ও স্কয়ার ফার্মা।

এদিন সিএসই সার্বিক সূচক সিএএসপিআই ১০৮ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৩ হাজার ৮০২ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৪৬ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ১৪৪ টির, কমেছে ৫৮ টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৪ টির।

স্টকমার্কেটবিডি.কম/এম/এলকে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *