ডিএসইতে কমলেও সিএসইতে বেড়েছে লেনদেন

DSE_CSE-smbdনিজস্ব প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনের লেনদেন কমেছে। তবে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) দিনের লেনদেন আগের দিনের চেয়ে বেড়েছে। এদিন ডিএসইতে ১৯৮৯ কোটি টাকার লেনদেন হয়েছে। আর সিএসইতে ১২১ কোটি টাকার লেনদেন ছাড়িয়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

বুধবার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ১৯৮৯ কোটি ৩২ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। গতকাল মঙ্গলবার সেখানে ২০৬৪ কোটি ৯৬ লাখ টাকার লেনদেন হয়।

এদিন ডিএসইতে ডিএসইএক্স সূচক আগের দিনের চেয়ে ৪১.৯৭ পয়েন্ট কমে অবস্থান করছে ৫৫৩৩ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ০.১২ পয়েন্ট কমে অবস্থান করছে ১২৭৬ পয়েন্টে। ডিএসই-৩০ সূচক ৩.১৯ পয়েন্ট কমে অবস্থান করছে ১৯৮০ পয়েন্টে।

এদিন দিনভর লেনদেন হওয়া ৩২৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১১৪টির, কমেছে ১৯১টির আর অপরিবর্তিত রয়েছে ২৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার দর।

এদিন ডিএসইতে লেনদেনের শীর্ষ কোম্পানির মধ্যে রয়েছে – বারাকা পাওয়ার, বেক্সিমকো লিমিটেড, আরএকে সিরামিক্স, লাফার্জ সুরমা, বিবিএস, সাইফপাওয়ার, লংকাবাংলা, ইফাদ অটোস, ওরিয়ন ফার্মা ও কেয়া কসমেটিকস।

এদিকে বুধবার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ১২১ কোটি ৫১ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। গতকাল মঙ্গলবার সেখানে ১১৪ কোটি ৮০ লাখ টাকার শেয়ার লেনদেন হয়।

এদিন সিএসইতে লেনদেনের শীর্ষে ছিল বারাকা পাওয়ার ও বেক্সিমকো লিমিটেড।

এদিন সিএসই সার্বিক সূচক সিএএসপিআই ১৮১ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৬ হাজার ৯৭৬ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৭৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ৮৯টির, কমেছে ১৭১টির এবং অপরিবর্তিত রয়েছে ১৮টির।

স্টকমার্কেটবিডি.কম/এম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *