ডিএসইতে কমলেও সিএসইতে লেনদেনের উত্থান

DSE_CSE-smbdনিজস্ব প্রতিবেদক :

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের পতনে শেষ হয়েছে লেনদেন। টাকার অংকে আগের দিনের তুলনায় উভয় বাজারে কমেছে লেনদেন। তবে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) আজ বুধবার টাকার লেনদেন উত্থান হয়েছে।

দিনশেষে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১৮.৮১ পয়েন্ট কমে অবস্থান করছে ৪৫৭৯ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৮.৯৬ পয়েন্ট কমে অবস্থান করছে ১১২০ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১৯.৪৬ পয়েন্ট কমে অবস্থান করছে ১৭৫৭ পয়েন্টে।

এদিন দিনভর লেনদেন হওয়া ৩২২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১১০টির, কমেছে ১৬০টির আর অপরিবর্তিত রয়েছে ৫২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার দর।

এদিন লেনদেন হয়েছে ৪৮৫ কোটি ১৪ লাখ টাকার শেয়ার। গতকাল মঙ্গলবার এ লেনদেন ছিল ৫৭১ কোটি ২৪ লাখ টাকা।

ডিএসইতে টাকার অঙ্কে লেনদেনে শীর্ষ কোম্পানিগুলো হচ্ছে- বিএসআরএম লি., লংকা বাংলা, ইউসিবি, লাফার্জ সুরমা সিমেন্ট, ইফাদ অটোস, স্কয়ার ফার্মা, সিএমসি কামাল, ইউনাইটেড পাওয়ার, সিঙ্গার বিডি ও ওয়ান ব্যাংক।

এদিকে বুধবার দিনশেষে সিএসই সার্বিক সূচক ৬৪ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৪ হাজার ১৭১ পয়েন্টে।

সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৪০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ৮৩টির, কমেছে ১২৮টি এবং অপরিবর্তিত রয়েছে ২৯টির। এদিন টাকার অংকে লেনদেন হয়েছে ৫২ কোটি ৭৯ লাখ টাকা। গতকাল লেনদেন হয় ৩৯ কোটি ২৯ লাখ টাকা।

স্টকমার্কেটবিডি.কম/এমএ/এলকে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *