ডিএসইতে কমলেও সিএসইতে লেনদেন বেড়েছে

dseনিজস্ব প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজারে আগের দিনে চেয়ে লেনদেন কমলেও আরেক বাজারে লেনদেন বেড়েছে। এদিন ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন হয়েছে ৩৮৬ কোটি টাকার। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন ছাড়িয়েছে ৩০ কোটি টাকা। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

বুধবার দিনভর ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৩৮৬ কোটি ৮৬ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। এর আগের দিন মঙ্গলবার সেখানে ৩৯৪ কোটি ১১ লাখ লেনদেন হয়।

এদিন ডিএসইতে ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৬.৬২ পয়েন্ট কমে অবস্থান করছে ৪৫৩৮ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ০.৬৫ পয়েন্ট কমে অবস্থান করছে ১১১৫ পয়েন্টে । তবে ডিএসই-৩০ সূচক ৪.৩৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৭৭৬ পয়েন্টে।

এদিন দিনভর লেনদেন হওয়া ৩২৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১১০ টির, কমেছে ১৫৮ টির আর অপরিবর্তিত রয়েছে ৫৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার দর।

এদিন ডিএসইতে টাকার অঙ্কে লেনদেনে শীর্ষ কোম্পানিগুলো হচ্ছে- ডিবিএইচ, একমি ল্যাব., শাহজিবাজার পাওয়ার, তিতাস গ্যাস, কাসেম ড্রাইসেল, আমান ফিডস, ব্র্যাক ব্যাংক, এমজেএল বিডি, লাফার্জ সুরমা ও স্কয়ার ফার্মা।

এদিকে বুধবার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ৩০ কোটি টাকার শেয়ার লেনদেন হয়েছে। গতকাল মঙ্গলবার সেখানে ২১ কোটি ৯৮ লাখ টাকার শেয়ার লেনদেন হয়। এদিন সিএসইতে লেনদেনের শীর্ষে ছিল হেডেলবার্গ ও একমি ল্যাব।

এদিন সিএসই সার্বিক সূচক সিএএসপিআই ১৬ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৩ হাজার ৯৩২ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৫৩ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ১৪২ টির, কমেছে ৭১ টির এবং অপরিবর্তিত রয়েছে ৪০ টির।

স্টকমার্কেটবিডি.কম/এম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *