ডিএসইতে কমলেও সিএসইতে লেনদেন বৃদ্ধি

DSE_CSE-smbdনিজস্ব প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন আগের দিনের চেয়ে কমেছে। তবে এদিন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন আগের দিনের চেয়ে বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

রবিবার দিনভর ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৪১৮ কোটি ২৭ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। গত বৃহস্পতিবার সেখানে ৪৪২ কোটি ৮৬ লাখ লেনদেন হয়।

এদিন ডিএসইতে ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৯.১৪ পয়েন্ট কমে অবস্থান করছে ৪৫৬৮ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ০.৮০ পয়েন্ট কমে অবস্থান করছে ১১২২ পয়েন্টে । এছাড়া ডিএসই-৩০ সূচক ৫.৯১ পয়েন্ট কমে অবস্থান করছে ১৭৮৯ পয়েন্টে।

এদিন দিনভর লেনদেন হওয়া ৩১৯ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে বেশিরভাগের দর কমেছে। এদিন বেড়েছে ১০৫ টির, কমেছে ১৬৩ টির আর অপরিবর্তিত রয়েছে ৫৭ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার দর।

এদিন ডিএসইতে টাকার অঙ্কে লেনদেনে শীর্ষ ১০ কোম্পানিগুলো হচ্ছে- তিতাস গ্যাস, লাফার্জ সুরমা, এমজেএলবিডি, বিএসসি, বিএসসিসিলি, একমি ল্যাব., বেক্স ফার্মা, ন্যাশনাল টিউবস, গ্রামীন ফোন ও উত্তরা ব্যাংক।

এদিকে রবিবার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ২৭ কোটি ৩৪ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। গত বৃহস্পতিবার সেখানে ২৬ কোটি ৮৬ লাখ টাকার শেয়ার লেনদেন হয়।

এদিন সিএসইতে লেনদেনের শীর্ষে ছিল লাফার্জ সুরমা সিমেন্ট ও একমি ল্যাব।

এদিন সিএসই সার্বিক সূচক সিএএসপিআই ২৩ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৪ হাজার ৪৬ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৪২ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ৮৪ টির, কমেছে ১১৯ টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৯ টির।

স্টকমার্কেটবিডি.কম/এম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *