ডিএসইতে কমলেও সিএসইতে লেনদেন বেড়েছে

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিন শেষে লেনদেনের পরিমাণ আগের দিনের চেয়ে কমেছে। এদিন দিনশেষে সেখানে সূচকের উত্থান হয়েছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) লেনদেনের পরিমাণ বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

বৃহস্পতিবার ডিএসইতে লেনদেন হয়েছে ৪৭৮ কোটি ৯০ লাখ টাকা। গতকাল বুধবার ডিএসইতে লেনদেন হয় ৫৪২ কোটি ৯৪ টাকা। এ হিসাবে লেনদেন আগের দিনের চেয়ে কমেছে।

এদিন লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ১৩.৪৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫ হাজার ২৩৬ পয়েন্টে। আর ডিএসই সূচক ২.৩৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১২০৬ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ৮.৩৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৮৫০ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৫২ কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১৫৯টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৪৪টির। আর দর অপরিবর্তিত আছে ৪৯টির দর।

দিন শেষে ডিএসইতে লেনদেনের শীর্ষ তালিকায় রয়েছে –ইউনাইটেড পাওয়ার, বেক্সিমকো লিমিটেড, ন্যাশনাল টিউবস, ফরচুন সুজ, অরিয়ন ইনফিউশন, বাংলাদেশ শিপিং করপোরেশন, খুলনা পাওয়ার, জেএমআই সিরিঞ্জ, মুন্নু সিরামিকস ও সিলকো ফার্মা লিমিটেড ।

এদিকে বৃহস্পতিবার দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ৬২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৬ হাজার ৪০ পয়েন্টে।

সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৬৫ কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১৪২ টির, কমেছে ৯২টির এবং অপরিবর্তিত রয়েছে ৩১টির শেয়ার দর।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৪০ কোটি ৯৭ লাখ টাকা। গতকাল বুধবার সেখানে লেনদেন হয়েছে ২২ কোটি ২১ লাখ টাকা।

দিনশেষে সেখানে লেনদেনের শীর্ষে ছিল সিঙ্গার বিডি ও সন্ধানী লাইফ ইন্স্যুরেন্স লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/বি/জেড

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *