ডিএসইতে কমেছে শরীয়াহ সূচক : লেনদেনে শীর্ষে আমরা নেট

DSE_CSE-smbdনিজস্ব প্রতিবেদক :

সপ্তাহের প্রথম কার্যর্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের মিশ্র প্রবণতায় লেনদেন শেষ হয়েছে। এদিন শেয়ার দর কমলেও বেড়েছে লেনদেন।

সোমবার দিনশেষে ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ০.১১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬০৯২ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১০.৮৮ পয়েন্ট কমে অবস্থান করছে ১৩৩৪ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ০.৭৯ পয়েন্ট কমে অবস্থান করে ২১৭৬ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ৩২৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৭৩টির, কমেছে ২২৭টির আর অপরিবর্তিত রয়েছে ২৮টি কোম্পানির শেয়ার দর।

এদিন টাকায় লেনদেন হয়েছে ৯২৫ কোটি ৮৮ লাখ টাকা। গত বৃহস্পতিবার লেনদেন হয় ৬২৪ কোটি ৮৩ লাখ টাকা। সে হিসেবে আজ ডিএসইতে লেনদেন বেড়েছে।

ডিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে – আমরা নেটওয়ার্কস, এক্সিম ব্যাংক, ইসলামী ব্যাংক, প্রিমিয়ার ব্যাংক, ঢাকা ব্যাংক, শাহজালাল ব্যাংক, ন্যাশনাল ব্যাংক, উত্তরা ব্যাংক, আইএফআইসি ব্যাংক ও ইউসিবি।

এদিকে দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ১৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১ হাজার ৪২৯ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৩৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৫৪টির কমেছে ১৬০টির ও দর অপরিবর্তিত রয়েছে ১৯টির। যা টাকায় লেনদেন হয়েছে ৫৬ কোটি ৮১ লাখ টাকা। যা গতদিন ছিল ২৯ কোটি ২৬ লাখ টাকা।

দিনশেষে ডিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে আমরা নেটওয়ার্কস ও ঢাকা ব্যাংক।

স্টকমার্কেটবিডি.কম/এমএ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *