ডিএসইতে দর কমার শীর্ষ দশে ‘এ’ ক্যাটাগরি

dseস্টকমার্কেট ডেস্ক :

গত সপ্তাহে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দর কমার তালিকায় শীর্ষ ১০ কোম্পানির ৪টি ‘এ’ ক্যাটাগরির কোম্পানি। ঢাকা স্টক একচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা যায়।

আলোচিত সপ্তাহে দর কমার তালিকার ৬ষ্ঠ স্থানে রয়েছে এক্সজিম ব্যাংক ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড লিমিটেড। এ সময় ‘এ’ ক্যাটাগরির এই কোম্পানিটির দর কমেছে ১৩ দশমিক ৮৫ শতাংশ। কোম্পানিটি গড়ে প্রতিদিন লেনদেন করে ২ হাজার ৬০০ টাকার। সপ্তাহজুড়ে কোম্পানিটি লেনদেন করে মোট ১৩ হাজার টাকা।

‘এ’ ক্যাটাগরির কোম্পানি মোজাফফর হোসেন স্পিনিং মিলস্‌ রয়েছে অষ্টম স্থানে। এ সময় কোম্পানিটির দর কমেছে ১১ দশমিক ৫৪ শতাংশ। গড়ে প্রতিদিন কোম্পানিটি লেনদেন করেছে ৩ কোটি ১৮ লাখ ৩৪ হাজার টাকার শেয়ার। সপ্তাহ জুড়ে কোম্পানিটি মোট ১৫ কোটি ৯১ লাখ ৭০ হাজার টাকার শেয়ার লেনদেন করেছে।

নবম স্থানে রয়েছে প্রাইম ফাইন্যান্স এন্ড ইনভেস্টমেন্ট লিমিটেড। সমাপ্ত সপ্তাহে কোম্পানিটির দর কমেছে ১১ দশমিক ৩০ শতাংশ। সপ্তাহে গড়ে প্রতিদিন লেনদেন করে ২৩ লাখ ১১ হাজার ২০০ টাকার শেয়ার। আর সপ্তাহজুড়ে মোট লেনদেন হয় ১ কোটি ১৫ লাখ ৫৬ হাজার টাকার শেয়ার।

১০ম স্থানে রয়েছে নিটল ইন্সুরেন্স কোম্পানি লিমিটেড। সমাপ্ত সপ্তাহে কোম্পানিটির দর কমেছে ১১ দশমিক ১১ শতাংশ। সপ্তাহে গড়ে প্রতিদিন লেনদেন করে ২ লাখ ৭ হাজার ৬০০ টাকার শেয়ার। আর সপ্তাহজুড়ে মোট লেনদেন হয় ১০ লাখ ৩৮ হাজার টাকার শেয়ার।

স্টকমার্কেটবিডি.কম/বিএ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *