ডিএসইতে দর, লেনদেন ১৭ কোটি কমলেও সিএসইতে ৯ কোটি টাকা বেড়েছে

DSE_CSE-smbdনিজস্ব প্রতিবেদক :

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের মিশ্র প্রবণতায় অধিকাংশ কোম্পানির শেয়ারদর কমলেও লেনদেন কমেছে মাত্র ১৭ কোটি ১৫ লাখ টাকা। এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ১৫০৮ কোটি ৭৩ লাখ টাকার শেয়ার। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচকের মিশ্র প্রবণতায় কোম্পানির শেয়ারদর কমলেও লেনদেন ৯ কোটি ৭১ লাখ টাকা বেড়েছে। এদিন সেখানে লেনদেন হয়েছে ৭৮ কোটি ১ লাখ টাকার শেয়ার।

মঙ্গলবার ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়। ডিএসই সূত্রে জানা যায়, আজ দেশের প্রধান শেয়ারবাজার ডিএসইতে দিন শেষে ১৫০৮ কোটি ৭৩ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। যা গত কার্যদিবসের চেয়ে লেনদেন ১৭ কোটি ১৫ লাখ টাকা কমেছে। গতকাল সোমবার লেনদেন হয়েছিল ১৫২৫ কোটি ৮৯ লাখ টাকা।

এদিন প্রধান সূচক ডিএসইএক্স ০.৬৪ পয়েন্ট বেড়ে পয়েন্টে অবস্থান করছে ৬২৩৬ পয়েন্টে। ডিএসই শরিয়াহ সূচক ৫.১০ কমে ১৩৭৫ পয়েন্টে অবস্থান করছে। ডিএসই-৩০ সূচক ৩.৪০ কমে ২২১৪ পয়েন্টে অবস্থান করছে। এদিন ডিএসইতে লেনদেনকৃত ৩৩০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে শেয়ার দর বেড়েছে ৭০টির, কমেছে ২৩০টির ও অপরিবর্তিত ছিল ৩০টির দর।

এদিন ডিএসইতে লেনদেনের শীর্ষ ১০ কোম্পানির মধ্যে রয়েছে– ন্যাশনাল ব্যাংক, আইএফআইসি ব্যাংক, আল-আরাফাহ্ ব্যাংক, ইফাদ অটোস, উত্তরা ব্যাংক, সিটি ব্যাংক, ফার্স্ট সিকিউরিটি ব্যাংক, ইউসিবি, এক্সিম ব্যাংক ও এবি ব্যাংক ।

এদিকে, আজ দিনশেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ৭৮ কোটি ১ লাখ টাকার লেনদেন হয়েছে। যা গত কার্যদিবসের চেয়ে ৯ কোটি ৭১ লাখ বেশি। গতকাল সোমবার এই লেনদেন ছিল ৬৮ কোটি ৩৯ লাখ টাকা ।

এদিন দিন সিএসই সার্বিক সূচক সিএএসপিআই ১৬.৭০ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৯ হাজার ৩৬৪ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয় ২৬২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ৫১টির, কমেছে ১৬৮টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৩টির।

এদিন সিএসইতে লেনদেনের শীর্ষে ছিল ন্যাশনাল ব্যাংক ও আইএফআইসি ব্যাংক।

স্টকমার্কেটবিডি.কম/মোদক.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *